1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
হিলি স্থলবন্দরে এলসি বন্ধ বিপাকে পণ্য আমদানিকারকরা - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল রংপুর জেলা যুবলীগের মাসব্যাপী ন্যায্য মূল্যে গরুর মাংস বিক্রি পাটগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

হিলি স্থলবন্দরে এলসি বন্ধ বিপাকে পণ্য আমদানিকারকরা

দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ৬১ জন নিউজটি পড়েছেন

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরে এলসি বন্ধ রয়েছে। এতে ভারত থেকে পণ্য আমদানিতে বিপাকে পড়ছেন বন্দরের আমদানিকারকরা।

বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক কিংবা স্থানীয় ব্যাংকের নির্দেশে আমদানিকারকদের এলসি বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু কিছু ব্যাংক এলসিতে নিরুৎসাহিত করছেন, আবার অনেক ব্যাংক একেবারে বন্ধ করে দিয়েছে। এতে করে আমদানিকারকরা বিপাকে পড়েছেন।

তিনি আরও বলেন, ভারতের ব্যবসায়ীদের সঙ্গে অনেক পণ্য আমদানিতে চুক্তি করে রেখেছেন এদেশের ব্যবসায়ীরা। এলসি না করতে পারায় ওইসব পণ্য আমদানি করতে পারছেন আমদানিকারকরা। এতে ওই দেশের ব্যবসায়ীদের সঙ্গে অনেকটা মনোমালিন্য হচ্ছে। দীর্ঘ দিন যদি এভাবে এলসি বন্ধ থাকে, নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি না হলে, দেশের বাজারে মূল্য অনেক বৃদ্ধি পাবে। আমরা আশা করছি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শর্তসাপেক্ষেও যেন নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানিতে অনুমতি দেন।

হিলি শাখার অগ্রণী ব্যাংকের এজিএম মশিউর রহমান বলেন, এলসি বন্ধ করা হয়নি। তবে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় এলসি করতে আমদানিকারকদের নিরুৎসাহিত করা হচ্ছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun