1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুরে সতর্ক অবস্থানে পুলিশ, সিসিটিভি ক্যামেরায় মনিটরিং - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

রংপুরে সতর্ক অবস্থানে পুলিশ, সিসিটিভি ক্যামেরায় মনিটরিং

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৬৫ জন নিউজটি পড়েছেন

মাহির খানঃ
রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ প্রশাসন। সমাবেশস্থল কালেক্টরেট ঈদগাহ মাঠসহ আশপাশ সিটি কর্পোরেশনের আওতায় থাকা সিসিটিভি ক্যামেরা দিয়ে মনিটর করা হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে মিছিল নিয়ে সমাবেশে আসার সময় পুলিশি বাধাসহ বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির নেতা-কর্মীরা।

এদিকে দুপুর ২টায় বিভাগীয় এই গণসমাবেশ শুরু হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের সোয়া দুই ঘণ্টা আগে দুপুর পৌনে ১২টায় পবিত্র কোরআন তিলাওয়াত শেষে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে গণসমাবেশ শুরু হয়। এখন দলের বিভিন্ন জেলা থেকে আসা বিএনপি ও অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দিচ্ছেন।

দুপুর ২টার ১০ মিনিট আগে সভামঞ্চে উপস্থিত হন দলের মহাসচিব ও বিভাগীয় গণসমাবেশের প্রধান অতিথি মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা। বিভাগীয় এ সমাবেশে যোগ দিতে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে লক্ষাধিকের বেশি নেতা-কর্মী রংপুরে এসেছেন। অনেকেই সমাবেশস্থল ছাড়া রংপুর মহানগরীর বিভিন্ন পাড়া-মহল্লা, স্কুলমাঠ, ক্লাব মাঠে অবস্থান নিয়েছেন। সমাবেশকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সরেজমিনে দেখা যায়, সমাবেশস্থলকে ঘিরে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি জেলা পুলিশও রয়েছে। নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা ও নগরীর প্রবেশদ্বারে পুলিশি চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন স্থানে গুলিতে দলের নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আজ রংপুরে তাদের চতুর্থ বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

পুলিশ বলছেন, সমাবেশকে ঘিরে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এজন্য সবাই সতর্ক অবস্থানে রয়েছে। নগরজুড়ে প্রায় দেড় সহস্রাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। নেওয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া রয়েছে সাদা পোশাকধারী পুলিশ, র‍্যাবের সদস্য ও বাড়তি গোয়েন্দা নজরদারি। সমাবেশস্থলের পাশেই মাসব্যাপী বাণিজ্যমেলা চলছে। সমাবেশের কারণে আজ বাণিজ্য মেলা বন্ধ রাখা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরেআলম মিনা জানান, বিএনপি গণসমাবেশ ঘিরে যাতে কোনো ভীতিকর পরিবেশ তৈরি করতে না পারে, সেজন্য বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকে পুলিশ সদস্য ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। সমাবেশের মাঠের চারপাশে সিসি ক্যামেরা রয়েছে। সমাবেশকে ঘিরে মেট্রোপলিটন পুলিশের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun