রংপুর সংবাদ » মেধাবী শিক্ষার্থী তাপসের পড়াশোনার দায়িত্ব নেন রংপুর পুলিশ সুপার

মেধাবী শিক্ষার্থী তাপসের পড়াশোনার দায়িত্ব নেন রংপুর পুলিশ সুপার


রংপুর সংবাদ জানুয়ারী ২, ২০২০, ১০:২৯ অপরাহ্ন
মেধাবী শিক্ষার্থী তাপসের পড়াশোনার দায়িত্ব নেন রংপুর পুলিশ সুপার

রংপুর প্রতিনিধিঃ

রংপুরে এক শিক্ষাথী সুযোগ পেয়েও বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে দুশ্চিন্তায়।কিন্তু সেই সময়ে রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারের দৃষ্টিগোচরে আসলে তাপসের ভর্তি ও পড়াশোনার সকল দায়িত্ব নেয় তিনি।

রংপুরের তারাগঞ্জ উপজেলার খিয়ারপাড়া গ্রামের পুতুল চন্দ্র সরকার,ছেলে তাপস সরকার লেখাপড়ার পাশাপাশি কাজ করেন ক্ষেতে-খামারে ।

সে মাঝে মধ্যে রংপুর শহরে ভাড়ায় রিক্সা চালাতেন।তবে তার মা- মালতী রানী অন্যের বাড়ীতে কাজ করেই সংসার চালান। পারিবারিক দৈন্যদশা ও দারিদ্রতা জয় করে এবারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘সি’ ইউনিটে ভর্তি পরিক্ষা দিয়ে ২৯ তম স্থান অধিকার করেন তাপস।

আগামী ৫ জানুয়ারির মধ্যে ভর্তি  প্রক্রিয়া শেষ করতে হবে। কিন্তু টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন কি না, সে বিষয়ে দুশ্চিন্তায় ছিলেন তাপস ও তাঁর পরিবার। পুলিশ সুপার ঢেকে আনেন তাপসকে। পরে ওই দিন বিকেলে রংপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ে ভর্তি বাবদ তাপস সরকারের হাতে নগদ পনের হাজার টাকা প্রদান করেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এছাড়াও তিনি তাপসের পড়াশুনার সকল দায়িত্ব নেন। পুলিশ সুপার বিপ্লব সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাপস বলেন, আমার পরিবারের সামর্থ্য ছিলো না আমাকে ভর্তি করার। তাপস সরকার তারাগঞ্জ উপজেলার ঘনিরামপুর বড়গোলা উচ্চবিদ্যালয় থেকে ২০১৬ সালে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৮৩ পেয়ে উত্তীর্ণ হন। ২০১৮ সালে তারাগঞ্জ ও/এ ডিগ্রি কলেজ থেকে বাণিজ্য বিভাগে থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে পান জিপিএ-৪.৮৩।

অন্যদিকে পুলিশ সুপার বলেন,দেশের মানূষ চাইলে এই রকম মেধাবী শিক্ষাথী ও গবীর মানুষের পাশে দাড়িয়ে সহযোগিতা করতে পারেন।অনেক শিক্ষাথী টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভার্ত হতে পারছেন না। কারন অনেক খবর পত্রিকা কিংবা টেলিভিশনে আসে না।

 

মাহির/রংপুর সংবাদ