1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
কাজীপুরে এক সেতুর কারনে ঝুঁকি নিয়ে চলছে ৫ গ্রামের মানুষ - রংপুর সংবাদ
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন

কাজীপুরে এক সেতুর কারনে ঝুঁকি নিয়ে চলছে ৫ গ্রামের মানুষ

রাব্বি হাসান হৃদয়,সিরাজগঞ্জ
  • আপডেট সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২

 

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের চরভানুডাঙ্গায় রাস্তার মধ্যে বেষ্টিত সেতুটির অবস্থা জরাজীর্ণ। মাঝবরাবর ভেঙ্গে ভিতরে থাকা লোহার রডের ফাক দিয়ে চোখে পড়ছে সেতুর নিচে থাকা টলমলে পানি। ছোট সেতুটির মাঝখানে গর্ত সৃষ্টি হওয়ায় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা, উল্টে যাচ্ছে যানবাহন তার সাথে মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষজনেরা। সরেজমিনে দেখা যায়, ব্যাটারি চালিত অটোভ্যান সেতুটির উপরে উঠলে একটি মানুষ দাড়ানোর মতো জায়গা থাকেনা। এমনকি মানুষজনেরা হেটে সেতু পারি দেওয়ার সময় অপরদিক থেকে কোন ভ্যান, সাইকেল বা মটরসাইকেল এসে পড়লে দৌড়ে সেতু পার হয়ে গাড়ি যাওয়ার জন্য জায়গা করে দিতে হয়। এমনকি দিন যত যাচ্ছে সেতুর গোলাকৃতির ভাঙ্গা অংশটি ক্রমশই বাড়ছে। যাতে করে ব্যাপক ঝুঁকি নিয়ে মানুষজনেরা চলাচল করছে।

স্থানীয়রা জানান, প্রতিনিয়ত সেতু দিয়ে ভানুডাঙ্গা, ৫টি গ্রাম চর-ভানুডাঙ্গা, হাজারহাটি, বাঁশপাতা সহ লক্ষীপুর গ্রামের প্রায় আড়াই হাজার মানুষ যাতায়াত করে। প্রায় আড়াই মাস আগে বালুবাহী ট্রাক চলাচলের কারণে সেতুটিতে বড় গর্ত সৃষ্টি হয়ে গেলেও এখন পর্যন্ত সংস্কারের দ্বায়িত্ব কেউ নেয়নি।

কাওসার নামের এক ইজিবাইক যাত্রী জানান, চলাচলের ক্ষেত্রে ব্যাপক সমস্যার সৃষ্টি করে এ সেতুটি। সেতু পার হওয়ার সময় আতঙ্কের মধ্যে থাকি। কখন যেন দুর্ঘটনা ঘটে যায়।

লিয়াকত নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, আমি বগুড়া থেকে জরুরী কাজে হাজারহাটি যাচ্ছিলাম। পথিমধ্যে সেতুর উপর যে এত বড় গর্ত সেটি আমি খেয়ালই করেনি অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে বেচে গেছি। সেতুর যে অবস্থা দিনের বেলায় দূর থেকে বোঝা যায়না সেতুতে গর্ত আছে- অন্য এলাকার মানুষ রাতের বেলা চলবে কিভাবে?

এ বিষয়ে চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল বলেন, ইতোমধ্যে সেতুটির কথা এলজিইডি কে জানানো হয়েছে। তারা দ্রুতই সেতুটির উপরের স্প্যান নতুন করে নির্মাণ করে দেবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun