1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পাঁচ সাংবাদিক এর উপর হামলার ঘটনায় সাংবাদিক সংগঠনগুলোর নিন্দা - রংপুর সংবাদ
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন

পাঁচ সাংবাদিক এর উপর হামলার ঘটনায় সাংবাদিক সংগঠনগুলোর নিন্দা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

 

রবিউল ইসলাম বাবুল,লালমনিরহাটঃ
লালমনিরহাট জেলার বিভিন্ন উপজেলা জেলায় কর্মরত ৫ সাংবাদিকের উপর হামলার ঘটনায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছে লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইউনুস আলী ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবুল সহ-সকল সদস্য বৃন্দ।

শুক্রবার (১২ আগস্ট) আহত সাংবাদিকদের মধ্যে ৪জনকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসি ও প্রত্যেক্ষদর্শিরা জানান লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডলের ছোট ছেলে ওয়ার্ড যুবলীগের সভাপতি সুলতান মণ্ডল (৩৮) প্রতিবেশী এক গৃহবধূর সঙ্গে প্রেমের সম্পর্ক সৃষ্টি হলে তারা একদিন পরোকিয়ায় জড়িয়ে পড়েন।

কয়েকদিন আগে সেই গৃহবধূকে নিয়ে পালিয়ে যান সুলতান মণ্ডল। এ ঘটনায় গৃহবধূর পরিবার থানায় অভিযোগ দায়ের করেন।

উক্ত ঘটনার তথ্য সংগ্রহ করতে গিয়ে শুক্রবার বিকেলে ঘটনাস্থলে যান ৪জন সাংবাদিক। তথ্য সংগ্রহ শেষে সুলতান মণ্ডল বাড়ির পাশে সাংবাদিকদের আটক করেন আজিজার মণ্ডল ও তার বড় ছেলে সাহেদ মণ্ডল। এ সময় সাহেদ সাংবাদিকদের হাতে থাকা ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করেন। পরে লাঠি সোটা দিয়ে সাংবাদিকদের মারধর শুরু করেন।৷ এমন ঘটনায় স্থানীয়রা আহত সাংবাদিকদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করেন।

এ ঘটনায় আহত সাংবাদিক গন হলেন- যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা,ও তার ক্যামেরা পার্সন আহসান হাবিব, প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব,সুজন,আজকের,পত্রিকার,হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি। এখন টি,ভির মাহফুজুল ইসলাম বকুল,

খবর পেয়ে হাসপাতালে সাংবাদিকদের দেখতে আসেন জেলা আঃ লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান। এ সময় তিনি উক্ত ঘটনার তীব্র নিন্দা জানান,এবং অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।

তিনি বলেন, অভিযুক্তরা যে দলের হোক না কেন, অপরাধ করলে তাদের শাস্তাি পেতে হবে

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দাসহ অভিযুক্তদের গ্রেফতার দাবি করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

লালমনিরহাট রিপোর্ট ইউনিটির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবুল বলেন, পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় কঠোর আন্দলনে নামবেন সকল সাংবাদিক সংগঠন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun