1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বাংলাদেশের জলসীমায় মাছ শিকার, ১৩৫ ভারতীয় জেলে কারাগারে - রংপুর সংবাদ
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশের জলসীমায় মাছ শিকার, ১৩৫ ভারতীয় জেলে কারাগারে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ২৯ জুন, ২০২২

 

বাগেরহাট প্রতিনিধিঃবাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ ও মাছ শিকার করার অভিযোগে বঙ্গোপসাগরের সোয়াচ অব নো গ্রাউন্ড এলাকা থেকে ৮টি ফিশিং ট্রলারসহ আটক ১৩৫ ভারতীয় জেলেকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার বিকালে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়।

সোমবার (২৭ জুন) রাত ১০টার দিকে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনীর দুটি যুদ্ধ জাহাজ বিএনএস আলী হায়দার ও বিএনএস প্রত্যয় বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমা থেকে তাদের আটক করে।

গতকাল মঙ্গলবার (২৮ জুন) রাতে বঙ্গোপসাগর থেকে ফিশিং ট্রলারসহ আটক ভারতীয় জেলেদের সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের অপরাধে মামলা দিয়ে বাগেরহাটের মোংলা থানায় সোপর্দ করে নৌবাহিনী।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করায় ৮টি ফিশিং ট্রলারসহ আটক ১৩৫ ভারতীয় জেলেকে মঙ্গলবার রাতে মোংলা থানায় সোপর্দ করে নৌবাহিনী। সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের অপরাধে মামলা দিয়ে আটক এসব ভারতীয় জেলেদের বুধবার বিকালে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আটক ভারতীয় জেলেদের বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায়।

এদিকে ৮টি ভারতীয় ফিশিং ট্রলারে থাকা ইলিশসহ বিভিন্ন প্রজাতির ৫০ মণ মাছ মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে মঙ্গলবার রাতে সাড়ে ৪ লাখ টাকায় নিলামে বিক্রি করে অর্থ রাজস্ব খাতে জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun