1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
আবারো ভারী বৃষ্টির পূর্বাভাস - রংপুর সংবাদ
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

আবারো ভারী বৃষ্টির পূর্বাভাস

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ২৯ জুন, ২০২২

নিউজ ডেস্কঃ
দেশের প্রধান নদ-নদীর পানি কমতে শুরু করায় উন্নতি হচ্ছে বন্যা পরিস্থিতির। এরইমধ্যে আগামী কয়েকদিন ময়মনসিংহ, সিলেট ও রংপুরে ভারী বৃষ্টিপাতে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর বাকি বিভাগের কিছু জায়গাতেও এ সময় বৃষ্টি হবে। মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মো. ছানাউল হক মন্ডল বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। এটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আর এতেই আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানান তিনি।

 

এদিকে আগামী ২৪ ঘণ্টায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার বন্যা পরিস্থিতি আরো উন্নতি হবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্র।

অন্যদিকে, আগামী ৪৮ ঘণ্টায় তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপৎসীমার কাছাকাছি অবস্থান করতে পারে। সংস্থাটি বলছে, ভারতের জলপাইগুড়ি ও সিকিমে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এতে লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী অঞ্চলে পানি বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয় মোংলায় ১৩১ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun