1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
স্পিডগান-সিসিটিভি স্থাপনের পর চলবে মোটরসাইকেল - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

স্পিডগান-সিসিটিভি স্থাপনের পর চলবে মোটরসাইকেল

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৪৯ জন নিউজটি পড়েছেন

নিউজ ডেস্কঃ
পদ্মা সেতুতে স্পিড গান ও সিসিটিভি স্থাপনের পর আবার মোটরসাইকেল চলতে পারবে। মঙ্গলবার নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সচিবালয়ে পদ্মা সেতুতে মোটর সাইকেল আবার চলবে কি না সংবাদিকদের প্রশ্নের জবাবে এ সিদ্ধান্ত জানান। তবে ঠিক কবে নাগাদ সেতুতে স্পিড গান-সিসিটিভি স্থাপন করা হবে তা জানাতে পারেননি তিনি।

গত ২৫শে জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর ২৬ জুন সর্বসাধারণের জন্য পদ্মাসেতুর খুলে দেয়া হয়। সেদিন মটরসাইকেল নিয়ে বেড়াতে আসে প্রচুর দর্শনার্থী। ১০০ টাকা টোল দিয়ে সেতুতে উঠে বাইকারদের অনেকেই নিয়ম না মেনে হুল্লোড়ে মাতেন।

 

ওই দিন সন্ধ্যায় দোহারের দুই যুবক সেতুতে অতিরিক্ত গতিতে মটরসাইকেল চালাতে গিয়ে দূর্ঘটনায় মারা যান দুইজন। এঘটনার পর ২৭ জুন থেকে সেতুতে মটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

এবিষয়ে মঙ্গলবার দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এটা যে অনির্দিষ্টকালীন সিদ্ধান্ত নেয়া হয়েছে, ব্যাপারটা তা নয়। এটা এখন বন্ধ আছে, এটা একটা নিশ্চয়ই….মোটরবাইকের সম্পর্কে যেটা বলা হয়েছে সেখানে এখন স্পিড গান, সিসি টিভি বসানো হবে। সেগুলো স্থাপনের পর পরবর্তী সিদ্ধান্ত।

বিএনপি নেতারা পদ্মা সেতুকে নাট বল্টুর জোড়াতালির অভিযোগ করেছেন বলে এসময় মন্তব্য করেছেন প্রতিমন্ত্রী।

লঞ্চ মালিকদের যাত্রী না পাওয়ার হতাশা প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরীর প্রক্রিয়া চলছে।তাই লঞ্চ ব্যবসা ভবিষ্যত বাড়বে বলে মনে করেন তিনি।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun