1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বন্যার মধ্যে ভারী বর্ষণের পূর্বাভাস - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

বন্যার মধ্যে ভারী বর্ষণের পূর্বাভাস

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৫২ জন নিউজটি পড়েছেন

 

 

 

জ্যেষ্ঠ প্রতিবেদক:
দেশের বেশ কয়েকটি জেলায় নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে বয়ে যাচ্ছে। বন্যার পানিতে ডুবে আছে সিলেট বিভাগের প্রায় ৮০ ভাগ অঞ্চল। লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারীতেও তলিয়ে গেছে নিম্নাঞ্চল। এমন পরিস্থিতিতে ছয় বিভাগে ভারী থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সাথে অন্য দুই বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির কথা জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক মো. ছানাউল হক মন্ডল।

ছানাউল হক মন্ডল বলেন, আগামী ২৪ ঘণ্টায় দেশের ছয় বিভাগে মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী বিভাগের অধিকাংশ জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হবে। আর খুলনা ও রংপুরে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

তিনি বলেন, আমরা গতকাল সন্ধায় ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছি। সেই পূর্বাভাস আপাতত অব্যাহত থাকবে। আজকে সন্ধ্যায় ভারী বর্ষণ নিয়ে আপডেট পূর্বাভাস দেওয়া হবে। আগামী তিন থেকে চার দিন সারা দেশে বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে বৃষ্টিপাতের অঞ্চল এবং পরিমাণ কিছুটা কমে আসতে পারে।

তিনি আরও বলেন, আজ দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সন্দীপে ২৩৮ মিলিমিটার। এরপর ২০৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে নেত্রকোনায়, সীতাকুন্ডে রেকর্ড করা হয়েছে ১৮৮ মিলিমিটার এবং ময়মনসিংহে রেকর্ড করা হয়েছে ১৮৭ মিলিমিটার। আমাদের সব স্টেশনেই বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun