1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পদ্মা সেতুর উদ্বোধন বানচালে চক্রান্ত চলছে - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

পদ্মা সেতুর উদ্বোধন বানচালে চক্রান্ত চলছে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৫৪ জন নিউজটি পড়েছেন

স্টাফ রিপোর্টারঃ
আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন বানচালে বিরোধীরা নানা ষড়যন্ত্র করছে জানিয়ে সব বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)-এর ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এ নির্দেশনা দিয়েছেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, পদ্মাসেতু নির্মাণ সত্যি অনেক বড় চ্যালেঞ্জ ছিল। সব চ্যালেঞ্জ মোকাবিলা করে নিজেদের টাকায় নির্মাণ হয়েছে আমাদের স্বপ্নের পদ্মাসেতু। এই সেতু নিয়ে কোন অপবাদ গ্রহণ করা হবে না বলে সাফ জানিয়েছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা।

 

পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠান বানচালে বড় ধরণের ষড়যন্ত্রের তথ্য রয়েছে জানিয়ে সব বাহিনীকে এসময় সতর্ক থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এছাড়া, সম্প্রতি সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে এবং ট্রেনের আগুনের ঘটনা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তাই সবদিক লক্ষ্যরেখে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তাও বাড়াতে বলেন শেখ হাসিনা।

এর আগের পদ্মাসেতু প্রকল্প থেকে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধের পেছনে ড. মুহম্মদ ইউনূসের ষড়যন্ত্রের ইতিহাস তুলে ধরেন শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, “পদ্মা সেতু নিয়ে একটা মিথ্যা অপবাদ আমাদের দিয়েছিল। দুর্ভাগ্য, আমাদের একজন স্বনামধন্য মানুষ, যাকে আমি সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা দিয়েছিলাম। সেই ড. ইউনূস বেইমানি করেছেন। গ্রামীণ ব্যাংকের এমডি পদে থাকতে না পেরে তিনি একাজ করেছেন। তিনি তার বন্ধু তৎকালীন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের স্বামী ক্লিনটন ফাউন্ডেশনে তিন লাখ ডলার ডোনেশন দিয়েছিলেন। হিলারি আমাকে ফোনও করেন। আমার কাছে ধর্ণা দেন। তাকে আমি আইনের কথা বলেছি। বিশ্ব ব্যাংকের কাছে বার বার মেইল পাঠান, দুর্নীতি হয়েছে বলা হয়। আমি বলেছিলাম- দুর্নীতির প্রমাণ দিতে হবে”।

তিনি আরো বলেন, “আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম যে, এটা প্রমাণ করতে হবে। পরে এটা ভূয়া প্রমাণ হয়েছে। কিন্তু ইউনূসের প্ররোচনায় বিশ্ব ব্যাংক অর্থায়ন থেকে সরে দাঁড়ায়। আমরা বলেছিলাম, নিজের টাকায় পদ্মা সেতু করবো, করেছি”।

 

দেশের নানা উন্নয়নচিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ভৌগলিক ভাবে বাংলাদেশ ছোট হতে পারে কিন্তু কারো কাছে মাথা নত করে নয়, আত্মমর্যাদা নিয়েই এগিয়ে যাবে দেশ।

এসময় এসএসএফ-এর প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, “আমাদের দেশে যারা বিদেশি অতিথি এসেছেন, তারা প্রত্যেকে (এসএসএফ-র) ভূয়সী প্রশংসা করেছেন। এটা ধরে রাখতে হবে। আমার পরিবারের মতো যারা আমার সঙ্গে কাজ করেন, তাদের জন্য দোয়া করি। বিশেষ করে এসএসএফ’র জন্য দোয়া করি। আমি জানি তারা জীবনের ঝুঁকি নিয়ে আমাদের নিরাপত্তা দিচ্ছেন”।

তিনি আরো বলেন, “এসএসএফ-কে যতটুকু পেরেছি আধুনিক করেছি। অন্যান্য বাহিনীকেও আধুনিক করার পদক্ষেপ নিয়েছি। প্রত্যেকটি বাহিনী জঙ্গিবাদ, সন্ত্রাস দমনে দায়িত্ব পালন করেছে।”

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun