1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুর-সিলেটে ভারি বৃষ্টি, ৮ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:০১ অপরাহ্ন

রংপুর-সিলেটে ভারি বৃষ্টি, ৮ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৪৫ জন নিউজটি পড়েছেন

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ
দেশের উত্তর (রংপুর অঞ্চল) ও উত্তর-পূর্বাঞ্চলে (সিলেট অঞ্চল) ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এসব অঞ্চলে বৃহস্পতিবারও (১৯ মে) এ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে সিলেটের বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে।

একই সঙ্গে বৃষ্টিহীন কিংবা বৃষ্টি একেবারে কমে যাওয়ায় দেশের আট জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) বয়ে যাচ্ছে, যা বৃহস্পতিবারও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সিলেট ও রংপুর অঞ্চলে ভারি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ১০৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। অন্যদিকে, একই সময়ে ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ ছিল প্রায় বৃষ্টিহীন।

এ বিষয়ে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, একই সঙ্গে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে, মাদারীপুর, টাঙ্গাইল, চাঁদপুর, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, যশোর ও বাগেরহাট জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

গতকাল (১৮ মে) বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা (৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস) ছিলো খুলনায়।

বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun