1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ট্রাকে আর পণ্য বিক্রি করবে না টিসিবি - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ  হাতীবান্ধায় নির্বাচন না করার ঘোষণা জামায়াতের

ট্রাকে আর পণ্য বিক্রি করবে না টিসিবি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৫৯ জন নিউজটি পড়েছেন

রংপুর সংবাদ ডেস্কঃ
পণ্য বিক্রি ব্যবস্থায় পরিবর্তন আনছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সংস্থাটি আর ট্রাকে করে আর পণ্য বিক্রি করবে না। শুধু ডিলারদের নির্দিষ্ট দোকান থেকে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। তবে সবাই তা পাবেন না।

সিটি করপোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া ‘ফ্যামিলি কার্ডধারী’ ব্যক্তিরাই শুধু কিনতে পারবেন। কেনা যাবে মাসে সর্বোচ্চ দুইবার।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন টিসিবি মুখপাত্র হুমায়ুন কবির। তিনি জানিয়েছেন, ডিলারদের অনিয়ম এবং ক্রেতাদের কালোবাজারি বন্ধ করতেই সরকার নীতিগত ভাবে সিদ্ধান্ত নিয়েছেন টিসিবির পণ্য এখন থেকে ট্রাকসেলে না দিয়ে টিসিবির নির্দিষ্ট দোকানগুলোতে বিক্রির জন্যে দেয়া হবে।

প্রতিটি ওয়ার্ডে নির্ধারিত দোকানে এসব পণ্য বিক্রি করা হবে। জেলাসদরগুলোতেও প্রতিটি ইউনিয়নে একটি করে দোকান থাকবে।

উল্লেখ্য, বাজারে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে এবং স্বল্প আয়ের মানুষকে সহায়তা করতে টিসিবি দীর্ঘদিন ধরে সাশ্রয়ী মূল্যে সয়াবিন তেল, চিনি, ডাল, পেঁয়াজ বিক্রি করে আসছে। যখন বাজার পরিস্থিতি অস্বাভাবিক হয়, তখন সংস্থাটির সরবরাহ বাড়ানো হয়ে থাকে।

রোজার সময় ছোলা ও খেজুরও বিক্রি করে সংস্থাটি। এতদিন এই বিক্রির ব্যবস্থাটি ছিল সিটি করপোরেশন, বিভাগীয় ও জেলা সদরে। সারাদেশে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকে পণ্য বিক্রি করে টিসিবি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun