1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বিতর্কিত একশ’ সংসদ সদস্য পাচ্ছেন না আ.লীগের মনোনয়ন    - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৩২ পূর্বাহ্ন

বিতর্কিত একশ’ সংসদ সদস্য পাচ্ছেন না আ.লীগের মনোনয়ন   

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২

নিউজ ডেস্কঃ
বিতর্কিত ও দুর্নীতির দায়ে অভিযুক্ত অন্তত একশ’ সংসদ সদস্য আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না। দলটির মনোনয়ন বোর্ডের সদস্যরা বলছেন, তরুণ ও নারীরা আরও গুরুত্ব পাবেন। প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করতে গোয়েন্দা ও সাংগঠনিক প্রতিবেদন যাচাইবাছাই করছেন দলটির সভাপতি।

দ্বাদশ জাতীয় নির্বাচনের হাতে আছে দুই বছরেরও কম সময়। জাতীয় এ নির্বাচনকে সামনে রেখে তৎপর হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সাংগঠনিক প্রতিবেদন যাচাই-বাছাই করছেন দলটির সভাপতি শেখ হাসিনা। পাশাপাশি সম্ভাব্য প্রার্থীদের আমলনামা খতিয়ে দেখা হচ্ছে। এতে বাদ পড়তে পারেন এক-তৃতীয়াংশ সংসদ সদস্য।

সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেন, “বিভিন্নভাবে ও দলীয়ভাবে মেম্বারর্স অব পার্লামেন্টের কে কেমন কাজ করছে সেটার খোঁজখবর নেওয়া হচ্ছে। জাতীয় নির্বাচনে প্রায় তিন ভাগের একভাগ মেম্বারর্স অব পার্লামেন্ট পুনরায় নমিনেশন পায়নি। না পাওয়ার কারণ এলাকায় তার জনপ্রিয়তা নষ্ট হয়েছে কোন বিতর্কিত কর্মকাণ্ড বা দুর্নীতির দ্বারা। সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে এটা প্রসেসের মধ্যেই আছে এবং এই প্রসেস অব্যাহত আছে। তার কার্যক্রমও চলছে।”

নির্বাচনে জিততে দলকে ঢেলে সাজাচ্ছে আওয়ামী লীগ। দল বা জনগণের বিপক্ষে কাজ করা ব্যক্তিদের মনোনয়ন পাবার সুযোগ নেই বলে জানান আওয়ামী লীগের এই নীতিনির্ধারক।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, “সবচেয়ে আগে প্রাধান্য দেব সৎ, দলের প্রতি আস্থা আছে এবং জনগণের কাছে গ্রহণযোগ্য। ভোট তো দিবে জনগণ, দলের নেতা অনেকেই হতে পারেন। দল সংগঠনিত করার ক্যাপাবিলিটি একটি বিষয়, আরেকটি বিষয় হলো জনগণের আস্থা অর্জন।”

দলকে তৃণমূল থেকে শক্তিশালী করে জনগণের পাশে থেকেই সমর্থন আদায় করতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun