1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বিক্ষোভে উত্তাল শ্রীলংকা, নিহত ৫ - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:৩১ পূর্বাহ্ন

বিক্ষোভে উত্তাল শ্রীলংকা, নিহত ৫

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২

নিউজ ডেস্কঃ

জনগণের তোপের মুখে শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগ করার পর এখনো বিক্ষোভে উত্তাল পুরো দেশ। সোমবার বিকালে পদত্যাগের পর রাতভর বিক্ষোভকারীদের সঙ্গে সরকার সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ হয়। এ সংঘর্ষে পাঁচজন নিহত এবং প্রায় দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

বিক্ষোভ নিয়ন্ত্রণে কারফিউয়ের সময় বুধবার সকাল ৭টা পর্যন্ত বাড়ানো হয়েছে। মঙ্গলবার দেশটির সংবাদমাধ্যম ডেইলি মিরর এ তথ্য জানিয়েছে।

সোমবার মাহিন্দা রাজাপক্ষেসহ দেশটির মন্ত্রী, এমপি, সাবেক মন্ত্রী ও স্থানীয় নেতাদের বাসভবনে আগুন দিয়ে দেয়া হয়েছে। দেশটিতে সহিংসতা এড়াতে মোতায়েন করা হয় পুলিশ।

 

তীব্র অর্থনৈতিক সংকটের কবলে পড়ে গত কয়েক সপ্তাহ ধরে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া ও তার বড় ভাই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল দেশটি।

সোমবার কলম্বোতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে সমাবেশ করে ক্ষমতাসীন দলের সমর্থকেরা। পরে প্রেসিডেন্ট কার্যালয়ের সামনে সরকার বিরোধীদের ওপর হামলা চালায় তারা।

এ সময় সহিংসতা এড়াতে মোতায়েন করা হয় পুলিশ। পরিস্থিতি খারাপ হলে তা নিয়ন্ত্রণে টিয়ার শেল ও জলকামান ব্যবহার করে পুলিশ। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারফিউ জারি করা হয় শ্রীলঙ্কাজুড়ে।

এরপরই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের পদত্যাগের খবর আসে। তিনি পদত্যাগপত্র পাঠান প্রেসিডেন্ট গোতাবায়ার কাছে। প্রধানমন্ত্রীর পদত্যাগের পর পদ ছাড়তে শুরু করেন মন্ত্রিসভার অন্য সদস্যরাও।

এদিকে শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রী পদত্যাগের পর দেশজুড়ে সহিংসতা নিয়ে উদ্বেগ জানিয়েছে জাতিসংঘ। সংকট সমাধানে সংলাপের আহ্বান জানিয়েছে জাতিসংঘ মহাসচিবের উপ-মুখপাত্র ফারহান হক।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun