রংপুর সংবাদ » বেক্সিমকোর ওয়েবসাইট হ্যাকের দাবি বিদেশি হ্যাকারদের

বেক্সিমকোর ওয়েবসাইট হ্যাকের দাবি বিদেশি হ্যাকারদের


রংপুর সংবাদ ডেস্ক জানুয়ারী ২০, ২০২১, ৩:০১ অপরাহ্ন
বেক্সিমকোর ওয়েবসাইট হ্যাকের দাবি বিদেশি হ্যাকারদের

বাংলাদেশের বেক্সিমকো কোম্পানির একাধিক শাখার ওয়েবসাইট হ্যাকের দাবি তুলেছে বিদেশি একটি গ্রুপ। তবে বেক্সিমকো এই দাবি অস্বীকার করেছে।

এএলটিডিওএস (ALTDOS) নামের ওই গ্রুপ যুক্তরাষ্ট্রের ওয়েবসাইট ডেটা ব্রিচেসকে কিছু ফাইল পাঠিয়ে একটি মেইল করে এই তথ্য জানিয়েছে। মেইলটি দেশ রূপান্তরের হাতেও এসেছে।

এএলটিডিওএস এর আগে থাইল্যান্ডের একটি বিনোদন প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করে সাড়া ফেলেছিল। গ্রুপটি বলছে, গত ডিসেম্বরে তারা বেক্সিমকোর ৩৪টি ওয়েবসাইট হ্যাক করতে সক্ষম হয়। কোম্পানিটিকে একটি মেইলে হ্যাকিংয়ের বিষয়ে অবহিত করে নিজেদের দাবির কথা জানায় তারা। কিন্তু বেক্সিমকো ওই দাবি মানতে রাজি হয়নি। মেইলটি বেক্সিমকো পেয়েছিল বলে এক কর্মকর্তা দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন।

এএলটিডিওএস বলছে, ‘আমরা বেক্সিমকোর ৩৪টি ওয়েবসাইটের কয়েক শ গিগাবাইটের ফাইল, সোর্স কোডিং এবং ডেটাবেইজ চুরি করেছি। এর মধ্যে একটি বিওএল-অনলাইন.কম।’

এএলটিডিওএস প্রমাণ হিসেবে যে ফাইলের স্ক্রিনশট পাঠিয়েছে, তা খুব একটা স্পর্শকাতর নয়। একটি ফাইলে কর্মচারীদের হাজিরা তথ্য, তাদের ইমেইল ঠিকানা আছে।

বিওএল’র একজন কর্মকর্তা নিজের নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিবেদককে বলেন, ‘এটি ভুয়া দাবি। একটি মেইল পাঠিয়ে আমাদেরও এসব বলা হয়েছে। এখন পর্যন্ত আমরা কোনো ক্ষতির সম্মুখীন হইনি।’