রংপুর সংবাদ » ধানের ন্যায্যমূল্যসহ বিভিন্ন দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল

ধানের ন্যায্যমূল্যসহ বিভিন্ন দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল


রংপুর সংবাদ ডিসেম্বর ২৬, ২০১৯, ৬:২৪ অপরাহ্ন
ধানের ন্যায্যমূল্যসহ বিভিন্ন দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল

গাইবান্ধা প্রতিনিধি :

ধানের ন্যায্যমূল্যসহ ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পূরণ এবং প্রত্যেক ইউনিয়নে খাদ্য গুদাম নির্মাণ করে হাটে হাটে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধা সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট সদর উপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার শহরে বিক্ষোভ মিছিল বের করে।

বিক্ষোভ মিছিল শেষে শহরে ১নং ট্রাফিক মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। গাইবান্ধা সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট সদর উপজেলা সভাপতি গোলাম সাদেক লেবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট সদর উপজেলা সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খোকা, বাসদ মার্কসবাদী জেলা সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।
বক্তারা অবিলম্বে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়, সকল কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত, ক্ষেতমজুরদের সারা বছর কাজ ও আর্মি রেটে রেশন, বিনা পয়সায় শিক্ষা-চিকিৎসা নিশ্চিত, গ্রামীণ সকল বয়স্ক বিধবা-প্রতিবন্ধীদের তালিকা করে নূন্যতম ভাতা ৫ হাজার টাকা চালুর দাবি জানান। সেইসাথে কৃষকদের সার্টিফিকেট মামলা প্রত্যাহার, বিনাসুদে ঋণ দাও, এনজিও মহাজনী সুদের হয়রানী-জুলুম বন্ধ, কোল্ড ইনজুরি রোগ থেকে রবি ফসল রক্ষা এবং সদর উপজেলার কামারজানিতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও আন্দোলনকারিদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।