1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
তিন বিঘা করিডরে দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন

তিন বিঘা করিডরে দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ৬ মে, ২০২২

মাহির খানঃ
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আলোচিত তিন বিঘা করিডরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শুক্রবার (৬ মে) বেলা ১১টা ২০ মিনিটে তিন বিঘা করিডরে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরে বিএসএফের সঙ্গে বৈঠকে বসেন তিনি। এ সময় বাংলাদেশিদের চলাচলের এ সড়কটি দুই ঘণ্টা বন্ধ করে দেয় বিএসএফ।

সীমান্ত সূত্র জানায়, বেলা ১১টায় বিএসএফের বিশেষ হেলিকপ্টারে করে তিন বিঘা করিডরে আসেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অমিত শাহ। হেলিকপ্টার থেকে নেমে কোচবিহার জেলার তিন বিঘা করিডর সড়কপথ পরিদর্শনে এলে তাকে স্বাগত জানান বিএসএফের ডিজি পঙ্কজ সিং, ভারতের উত্তরবঙ্গের আইজি অজয় কুমার সিং, কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান, পুলিশ সুপার সুমিত কুমার।

এ সময় ভারতীয় ৬ ব্যাটালিয়নের বিএসএফ সদস্যরা করিডোরের চারদিক শামিয়ানা দিয়ে ঘিরে রাখেন।

এ সময় করিডরে বিএসএফের বৈঠকখানা কক্ষে প্রায় দুই ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক করেন অমিত শাহ। বৈঠকে বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বিজেপির রাজনৈতিক নেতারা অংশ নেন।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী তিন বিঘা করিডর এলাকার বর্তমান পরিস্থিতি ও নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেন। করিডর এলাকায় তিনি একটি গাছ রোপণ করেন। এ সময় তার সঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, স্থানীয় সংসদ সদস্য সুকান্ত মজুমদার উপস্থিত ছিলেন।

জানা গেছে, দুইদিনের সরকারি সফরে পশ্চিমবঙ্গে আসেন অমিত শাহ। বৃহস্পতিবার (৫ মে) সকালে বিমানযোগে পশ্চিমবঙ্গ আসেন তিনি। এদিন তিনি কলকাতা বিমানবন্দরে নেমে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে উত্তর চব্বিশ পরগনা জেলার হিঙ্গলগঞ্জে যান। সেখানকার সীমান্তবর্তী নদী এলাকা পরিদর্শন করে বিএসএফের বোট অ্যাম্বুলেন্স ও ভাসমান ছয়টি আউট পোস্টের উদ্বোধন করেন।

এরপর নৌপথে পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার বনগাঁও মহকুমার হরিদাসপুরে যান। সেখানে বিএসএফের একটি জাদুঘরের উদ্বোধন করে বিএসএফের বিশেষ হেলিকপ্টারযোগে নদিয়া জেলার কল্যাণীতে যান। সেখানে বিএসএফের একটি অনুষ্ঠান যোগ দেন।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun