1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রেকর্ড দাম বাড়লেও চাহিদামত মিলছে না সয়াবিন তেল - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন

রেকর্ড দাম বাড়লেও চাহিদামত মিলছে না সয়াবিন তেল

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ৬ মে, ২০২২

স্টাফ রিপোর্টারঃ
রেকর্ড পরিমাণ দাম বৃদ্ধির পরও রাজধানীর বাজারে চাহিদামতো মিলছে না বোতলজাত সয়াবিন তেল। তবে বেশি দামে কেনা যাচ্ছে খোলা সয়াবিন ও পাম তেল। নতুন দামে পণ্য দু এক দিনের মধ্যেই বিক্রি হবে বলে জানান বিক্রেতারা। ভোক্তাদের নয় বরং ব্যবসায়ীদের স্বার্থে দাম বৃদ্ধি করা হয়েছে বলে অভিযোগ ক্রেতাদের।

অতি মুনাফার আশায় বেশ কিছুদিন ধরে বাজারে সয়াবিন ও পাম তেল মজুদ করেন ব্যবসায়ীরা। অবশেষে তাদের স্বার্থ উদ্ধার হয়েছে তাই এখন বাজারে তেলও সরবরাহ করা শুরু হয়েছে। কারওয়ান বাজরের ডিলার থেকে খুচরা বিক্রেতাদের তেল কিনতে হট্টগোল।

গত বছরের একই সময়ে দেশে এক লিটার বোতলজাত সয়াবিন তেল কেনা যেত ১৩৬ টাকায়। চলতি বছর ফেব্রুয়ারিতে দাম হয় ১৬৮ টাকা লিটার। মার্চে ৮ টাকা কমিয়ে দাম নির্ধারণ হয় ১৬০ টাকা। বৃহস্পতিবার নতুন দাম ঘোষণা করে বাণিজ্য মন্ত্রণালয়। বোতলজাত সয়াবিন তেল লিটার ১৯৮ টাকা আর খোলা তেল ১৮০ টাকা নির্ধারণ হয়। লাগামহীন দামে তেল কিনতে এখন শুধু নিম্নবিত্তই নয় হতাশ সবাই।

দাম বাড়ার পরও তেল বিক্রি করছেন না কেন এমন প্রশ্ন ছিল বিক্রেতাদের কাছে। জবাবে তাদের সেই পুরানো অজুহাত, এখনও মিল থেকে ঠিকমত সরবরাহ পাচ্ছেন না।

সরকারি সংস্থা টিসিবির হিসেবে শেষ এক সপ্তাহে দেশে বোতলজাত সয়াবিন তেলের দাম বেড়েছে ১২ শতাংশেরও বেশি।

 

দফায় দফায় দাম বৃদ্ধিতে ভোজ্য তেল নিয়ে মানুষ এখন আতঙ্কিত। আন্তর্জাতিক বাজারের দামের সাথে সমন্বয়ের চেয়ে বরং দেশীয় সিন্ডিকেট নিয়ন্ত্রণ করাই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার নতুন দাম ঘোষণা করে বাণিজ্য মন্ত্রণালয়। বোতলজাত সয়াবিন তেল লিটার ১৯৮ টাকা আর খোলা তেল ১৮০ টাকা নির্ধারণ হয়।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun