1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
আইনজীবীদের ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:২৩ পূর্বাহ্ন

আইনজীবীদের ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

আগামী ৭ মে থেকে মরোক্কোর মারাকেশে শুরু হতে যাওয়া ২০তম আইনজীবীদের ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ থেকে একটি দল অংশগ্রহণ করছে। আগামী ৫ মে রাতে আইনজীবীদের দল ফুটবল বিশ্বকাপ খেলতে মরোক্কোর উদ্দেশে রওনা দেবে বলে জানিয়েছেন অধিনায়ক অ্যাডভোকেট জাহাঙ্গীর বিশ্বাস বিপু।

আইনজীবীদের জন্য ফুটবল বিশ্বকাপ-মুন্ডিয়াভোকেট (MUNDIAVOCAT) নামে পরিচিত। এটি একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট, যা সারা বিশ্বের শুধু আইনজীবীদের নিয়ে অনুষ্ঠিত হয়।

১৯৮৩ সাল থেকে প্রতি দুই বছর পর পর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। আগামী ৭ মে এবারের আসরের উদ্বোধনী খেলা শুরু হবে। ১৫ মে ফাইনাল অনুষ্ঠিত হবে।0

মুন্ডিয়াভোকেট (MUNDIAVOCAT) এর সদর দফতর ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত। ২০তম আসরে বাংলাদেশ, ব্রাজিল, চীন, কলম্বিয়া, কোরিয়া, কোস্টারিকা, ফ্রান্স, ইসরাইল, জাপান, মেক্সিকোর, মঙ্গোলিয়া, সেনেগাল, তুরস্ক এবং ইউক্রেনসহ মোট ৩৩টি দেশের ৯০টি দল ৬ টি বিভাগে অংশ নিচ্ছে।

প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ২২ সদস্যের একটি দল, যা ‘বাংলাদেশ লইয়ার্স ফুটবল ক্লাব (বিএলএফসি)’ নামে মাস্টার বিভাগে অংশগ্রহণ করছে।

বিএলএফসি দলে যারা রয়েছেন—বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় অ্যাডভোকেট জিল্লুরর হমান লাজুক, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, ঢাকা ট্রিবিউনের কোর্ট রিপোর্টার ও কোর্ট রিপোর্টাস অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. সানাউল ইসলাম টিপু, বাংলাদেশ সুপ্রিম কোর্টে বার অ্যাসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ, অ্যাডভোকেট মকলেসুর রহমান, অ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইয়াসিন, অ্যাডভোকেট নাজমুল হক, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল হান্নান, অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট আব্দুল্লাহ আলমাহমুদ, অ্যাডভোকেট ব্যরিস্টার তান জির খাঁন।

বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন নিয়ন, কোচ অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

এর আগে সর্বশেষ ২০১৮ সালে স্পেনে আইনজীবীদের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun