1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বগুড়া-সিরাজগঞ্জ রেলপথের কাজ শুরু বছরের শেষ নাগাদ: রেলমন্ত্রী - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ  হাতীবান্ধায় নির্বাচন না করার ঘোষণা জামায়াতের

বগুড়া-সিরাজগঞ্জ রেলপথের কাজ শুরু বছরের শেষ নাগাদ: রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ৬৪ জন নিউজটি পড়েছেন
বগুড়াসহ এ অঞ্চলের মানুষদের বহুল প্রতীক্ষিত বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ প্রকল্পের কাজ দ্রুতই শুরু হচ্ছে। ইতিমধ্যে প্রকল্পের সম্ভাব্যতা যাচাইয়ের সর্বশেষ পর্যায়ের কাজ চলছে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন শনিবার এই প্রকল্পের বগুড়া ও সিরাজগঞ্জ অংশের অ্যালাইমেন্ট ও প্রস্তাবিত নতুন রেল জংশন পরিদর্শনকালে জানান, এই প্রকল্পের বাস্তবায়ন কাজ চলতি বছরের শেষ নাগাদ শুরু হতে পারে।

প্রকল্পের বগুড়া অংশ পরিদর্শনকালে তিনি বলেন, এটি শুধু বগুড়াবাসীর চাহিদা নয়, বরং গোটা উত্তরাঞ্চলের লোকজনের দাবি। প্রধানমন্ত্রী এই অঞ্চলের মানুষের দাবি এবং চাহিদা বিবেচনা করে প্রকল্পটি ঘোষণা দিয়েছিলেন। এটি এখন বাস্তবায়নের পথে।

ভারত সরকারের লাইন অব ক্রেডিটে বগুড়া-সিরাজগঞ্জ ডুয়েলগজ রেলপথ নির্মাণ প্রকল্প পরিদর্শনে রেলমন্ত্রী শনিবার সকালে ঢাকা থেকে বগুড়া পৌঁছান।

তিনি রেললাইনের কারণে বগুড়ার যানজট পরিস্থিতি জানতে শহরের কয়েকটি রেলগেট ও সড়ক পরিদর্শনসহ বগুড়া অংশে সম্ভাব্য আন্ডারপাস ও ওভারপাসের জন্য কয়েকটি পয়েন্টও দেখেন। পরে তিনি বগুড়া রেলস্টেশনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় তিনি জানান, নকশাসহ প্রয়োজনীয় সবকিছু চূড়ান্ত করার কাজ চলছে। এই প্রকল্পের ব্যয় হবে প্রায় ৬ হাজার কোটি টাকা।

রেলমন্ত্রী জানান, এই প্রকল্প বাস্তবায়ন হলে বগুড়া থেকে রেলপথে ঢাকা যাওয়ার ক্ষেত্রে প্রায় ১২০ কিলোমিটার দূরত্ব কমবে। এতে যাতায়াতের সময় ও ব্যয় অনেক কমবে।

রেলমন্ত্রীর সঙ্গে এ সময় প্রকল্প পরিচালক মো. সুবক্তাগীন, প্রকল্পের ভারতীয় ডেপুটি টিম লিডার কে শ্রীনিবাস রাও, বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী পরে বগুড়া-সিরাজগঞ্জ রেলওয়ে প্রকল্পের টেক অব পয়েন্টে বগুড়ার রানীরহাটে প্রস্তাবিত রেল জংশন পরিদর্শন করেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun