শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন

কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার তদন্ত দাবি মহিলা পরিষদের

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেলের শিক্ষার্থী ধর্ষণ ও হত্যার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

আজ বুধবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম বলেন, প্রযুক্তির অপব্যবহারের শিকার স্কুল ছাত্রী আনুশকা নূর। প্রযুক্তির অপব্যবহারের ফলে শিশু ও কিশোরী ধর্ষণ ক্রমাগত বাড়ছে। নতুন বছরের শুরুতে স্কুল ছাত্রীকে হারালাম। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে অভিযুক্ত দিহানের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, লিগ্যাল এইড সম্পাদক শামীমা আফরোজ, ঢাকা মহানগরের আন্দোলন সম্পাদক জেবুন্নেসা, নিহত ছাত্রীর বাবা-মা প্রমুখ।

এর আগে গতকাল মঙ্গলবার (১২ জানুয়ারি) ওই ঘটনার তীব্র নিন্দা এবং জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দেয় সামাজিক প্রতিরোধ কমিটি (৬৭টি নারী, মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্ল্যাটফর্ম)।

গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে ওই ছাত্রী তার বন্ধুর বাসায় যায়। সেখানে তাদের শারীরিক সম্পর্ক হয়। একপর্যায়ে রক্তক্ষরণ হলে তাকে হাসপাতালে নেয় তার বন্ধু। হাসপাতালে নেওয়ার আগেই অতিরিক্ত রক্তক্ষরণে ছাত্রীর মৃত্যু হয় বলে জানান চিকিৎসকরা।

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST