রংপুর সংবাদ » সমাজকল্যাণ মন্ত্রীর অনন্য অর্জন

সমাজকল্যাণ মন্ত্রীর অনন্য অর্জন


রংপুর সংবাদ জানুয়ারী ৯, ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন
সমাজকল্যাণ মন্ত্রীর অনন্য অর্জন

সাহানুর রহমান :২০১৯-২০ অর্থবছরে মন্ত্রণালয়ে বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনার সার্বিক মূল্যায়নে ১০০ নম্বরের ভিত্তিতে ৫২ টি মন্ত্রণালয়ের মধ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয় ৯৫.৫০নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছে। এ অনন্য অর্জন সারাদেশের বঞ্চিত ও হতদরিদ্র মানুষের অনুপ্রেরণা হয়ে দাড়াবে বলে মনে করছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেনায় ও সমাজকল্যান মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদের মেধা,মনন ও ঐকান্তিক প্রচেষ্টায় সমাজকল্যান মন্ত্রণালয় আজ দেশ সেরা হয়েছে ।
সমাজ সেবামূলক কাজে এ মন্ত্রণালয় এক যুগান্তকারী ভূমিকা পালন করে আসছেন। সরকার সকল মন্ত্রণালয়ের কাজের পরিসীমা লক্ষ্য করে দেখেছেন এবং বিচার বিশ্লেষনে সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও দপ্তরের মন্ত্রী প্রথম স্থান লাভের অধিকারী হয়েছেন।
আর এ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে আসছেন খ্যাতি যশা মন্ত্রী উত্তরাঞ্চলের গণমানুষের নেতা নুরুজ্জামান আহম্মেদ এমপি।

তিনি সর্বদাই একজন স্বাধীনচেতা মানুষ হিসেবে কাজ করতে ভালোবাসেন। তাঁর কাজের পরিসীমা যেমন ব্যাপক তেমনি তিনি গতিশীল মানুষও। সরকারের দেয়া নির্দেশনা অনুযায়ী তিনি বাংলাদেশের সকল জেলা-উপজেলায় তার মন্ত্রণালয়ের কাজ পরিচালনা করে চলেছেন। প্রত্যন্ত গ্রামীণ এলাকা থেকে খুজে বের করছেন সামাজিকভাবে অবহেলিত মানবগোষ্ঠীকে এবং তাদের জীবন মানকে পরিবর্তন করার জন্যই তিনি সরকারের দেয়া যত প্রকারের ভাতা, অনুদান পৌঁছে দিতে বদ্ধপরিকর। যত প্রকারের প্রতিবন্ধী, স্বামী পরিত্যক্তা, বিধবা,বয়স্ক ভাতা,অসুস্থ সহ নানামূখী মানুষের পাশে নিরলসভাবে দাড়িঁয়ে কাজ করে যাচ্ছেন।

সমাজ সেবায় এ মন্ত্রণালয়ের পদক্ষেপকে এক যুগান্তকারী ফসল বলে প্রতিয়মান হয়। সামাজিকভাবে অবহেলিত মানবগোষ্ঠীকে আজ সমাজের একটি অন্যতম অংশ হিসেবে জায়গা করে দিয়েছেন এ মন্ত্রণালয়। প্রতিবন্ধী মানুষগুলো একসময় ছিল সমাজের জন্য যেমন বোঝা তেমনি ছিল অবহেলিত, আজ তাদের স্বাভাবিক মানুষের মতোই প্রাধান্য দিয়ে তাদের করেছেন আলোকিত। অবহেলিত ও নিগৃহীত মানুষগুলো আজ সমাজে তাদের অস্তিত্ব খুঁজে পেয়েছেন, পেয়েছেন সামাজিক মর্যাদাও।

সমাজকল্যাণ মন্ত্রীর এ নানাবিধ চিন্তা চেতনায় এ অবহেলিত নিগৃহীত প্রতি বন্ধী ও অসহায় মানুষগুলোর মুখে ফুটেছে হাসির ঝিলিক । সকল প্রতিবন্ধী ও অসহায় মানুষগুলোকে ভাতার আওতায় আনাই তার মুখ্য উদ্দেশ্য। অবহেলিত মানবগোষ্ঠীকে নিয়ে কাজ করার মানসিকতায় এক অভাবনীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি।

সমাজের পিছিয়ে পড়া মানুষ গুলোকে স্বপ্ন দেখাতে নিরলসভাবে কাজ করে আজ এ সফলতার শিখরে পৌছিয়েন উত্তরাঞ্চলে প্রবীণ এই রাজনীতিবিদ। সমাজের কল্যাণ সাধন করাই ছিল তার মূখ্য উদ্দেশ্য,এ ব্রত নিয়ে তিনি রাজনীতি করেন বলে সর্বদাই আমাদের মাঝে ব্যক্ত করেন। তাঁর এই অনন্য অর্জন উত্তরাঞ্চলবাসীকে করেছে গর্বিত ।দেশ সেরা এ মন্ত্রণালয়ের মন্ত্রীকে বাংলাদেশ আজ স্যালুট জানায়। পরম শ্রদ্ধা জানায় রংপুর সংবাদ পরিবারও ।