রংপুর সংবাদ » ঢাকা মোবাইল চলচ্চিত্র উৎসবে বিচারক অমিতাভ-তানহা-রতন

ঢাকা মোবাইল চলচ্চিত্র উৎসবে বিচারক অমিতাভ-তানহা-রতন


রংপুর সংবাদ জানুয়ারী ৭, ২০২১, ১:৩৪ অপরাহ্ন
ঢাকা মোবাইল চলচ্চিত্র উৎসবে বিচারক অমিতাভ-তানহা-রতন

 

স্টাফ রিপোর্টার।

বাংলাদেশের সর্বপ্রথম মুঠোফোন কেন্দ্রিক চলচ্চিত্র উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল’ সপ্তমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে তিনজন বিচারক ও ৩০টি দেশের জমাকৃত চলচ্চিত্র নিয়ে।

ডিআইএমএফএফ ২০২১ এর সাবমিশন ম্যানেজার মোহাম্মদ ফরহাদ হোসেন ফাহাদ জানান, বিচারক প্যানেলে আছেন রতন কুমার পল, তানহা জাফরিন ও অমিতাভ রেজা চৌধুরী।

এবারের আসরে গত ৩ এপ্রিল থেকে ৩১ অক্টোবর ৩০টি দেশ থেকে ১৭৮টি চলচ্চিত্র জমা পড়েছে। এর মধ্যে জুরি বোর্ড তিনটি ক্যাটাগরি থেকে ৩৬টি চলচ্চিত্র নির্বাচন করেছেন।

স্ক্রিনিং ক্যাটাগরি থেকে ৯টি ফিল্ম, কমপিটিশন ক্যাটাগরি থেকে ২১টি ফিল্ম এবং ওয়ান মিনিট ক্যাটাগরি থেকে ৬টি ফিল্ম নির্বাচিত হয়েছে।

“মোবাইল ফোন দিয়ে চলচ্চিত্র তৈরি হওয়ায় সব সময় খুবই আগ্রহ নিয়ে ডিআইএমএফএফ উৎসবটি লক্ষ্য করে এসেছি, এর কোন একটি জায়গায় নিজেকে নিয়ে আসারও ইচ্ছে ছিল, সপ্তম আসরে জুরি হিসেবে নিজেকে পেয়ে খুবই আনন্দিত বোধ করছি”, বলেন রতন কুমার পল।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) শিক্ষানবিশ প্রোগ্রাম সিনেমাস্কোপ আয়োজিত ডিআইএমএফএফ’র সপ্তম আসরের চলচ্চিত্র উৎসবটি শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী এই উৎসবে ভেন্যু সহযোগী হিসেবে থাকছে স্টার সিনেপ্লেক্স