রংপুর সংবাদ » কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর আজম

কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর আজম


রংপুর সংবাদ ডিসেম্বর ২২, ২০১৯, ১০:২০ অপরাহ্ন
কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর আজম

স্পোর্টস ডেস্কঃ

পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রের্ড গড়ে যাচ্ছেন এ তারকা ক্রিকেটার।

সাম্প্রতিক সময়ের দুর্দান্ত ব্যাটিং করে একাধিক রেকর্ড গড়া বাবর আজমকে ক্রিকেট বিশ্লেষকরা ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে তুলনা করেছেন। ক্রীড়া বিশ্লেষকদের বিশ্বাস ভারতসেরা ব্যাটসম্যান কোহলিকে ছাড়িয়ে যেতে পারেন আবর আজম।

অবশ্য তাদের সেই আস্থা রেখেছেন বাবর আজম। চলতি বছরে টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিং করেছেন বাবর।গত মাসে অস্ট্রেলিয়া সফরে ব্রিসবেন আর অ্যাডিলেডে টেস্টে ১০৪ ও ৯৭ রানের ইনিংস খেলেন বাবর আজম।

শ্রীলংকার বিপক্ষে চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় রাওয়ালপিন্ডিতে করেন ১০২* রান। করাচি টেস্টেও সেঞ্চুরি তুলে নিয়েছেন পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা এ ব্যাটসম্যান।

চার টেস্টে মাত্র ৩ রানের জন্য ব্যাক টু ব্যাক চারটি সেঞ্চুরির ইতিহাস গড়ার সুযোগ মিস করেন এ পাকিস্তানি ব্যাটসম্যান।পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান ২০১৯ সালে ৬টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ৩ সেঞ্চুরি ও তিন ফিফটির সাহায্যে করেছেন ৬১৬ রান।

অন্যদিকে ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি চলতি বছরে ৮টি টেস্ট খেলে দুই সেঞ্চুরি ও সমান ফিফটিতে ৬১২ রান করেন। কোহলিদের চেয়ে দুই টেস্ট কম খেলে ৪ রান বেশি করেন বাবর।

তবে টেস্টে এই বছরে সর্বোচ্চ ১ হাজার ২২ রান করেন অস্ট্রেলিয়ান তরুণ ওপেনার লাবুশেন। তিনি তিন সেঞ্চুরি ও ৬টি ফিফটির সাহায্যে এই রান করেন।