যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:০৪ অপরাহ্ন



যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

অনলাইন ডেস্কঃ

১৮ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এই বিশ্বকাপকে সামনে রেখে আজ শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে ৬ জনকে।

৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশের যুবারা।

সেখানে ৪ তারিখ অনুশীলন করবে। ৭ ও ৯ জানুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়া ও ১৫ জানুয়ারি নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচ খেলবে।

১৮ জানুয়ারি বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে আকবর-হৃদয়রা। এদিন ‘সি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে জিম্বাবুয়ের যুবাদের। ২১ তারিখ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। আর ২৪ তারিখ শেষ ম্যাচে পাকিস্তানের যুবাদের বিপক্ষে লড়বে আকবর বাহিনী।

সুপার লিগ তথা কোয়ার্টার ফাইনালে উঠলে নকআউট পর্বের বাকি ম্যাচগুলো নির্ধারিত হবে।

১৫ সদস্যের বাংলাদেশ দল: আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তানিম, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামীম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরীফুল ইসলাম, শাহীন আলম, রকিবুল হাসান ও হাসান মুরাদ।

স্ট্যান্ডবাই: অমিত হাসান, এসএম মেহরাব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিজানুর রহমান মোহান্না, রুবেল মিয়া ও আসাদুল্লাহ হিল গালিব।

যুব বিশ্বকাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, জাপান, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নাইজেরিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। ‘ডি’ গ্রুপে রয়েছে আফগানিস্তান, কানাডা, আরব আমিরাত ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ