প্রচণ্ড ঠাণ্ডায় নাকাল লালমনিরহাটের মানুষ | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
প্রচণ্ড ঠাণ্ডায় নাকাল লালমনিরহাটের মানুষ | রংপুর সংবাদ
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন



প্রচণ্ড ঠাণ্ডায় নাকাল লালমনিরহাটের মানুষ

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
  • ১২

লালমনিরহাট প্রতিনিধিঃ

হিমেল হাওয়ায় আর ঘন কুয়াশায় কাঁপছে উত্তরের জেলা লালমনিরহাটের মানুষ। শৈত্যপ্রবাহের কারণে

বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। গত তিন দিন ধরে জেলায় সূর্যের দেখা মিলছে না। দিনে মেঘাচ্ছন্ন আকাশ থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টির মতো ঝরছে শিশির।

কুয়াশার সঙ্গে বইছে হিমেল হাওয়া। ফলে প্রচণ্ড ঠাণ্ডায় নাকাল লালমনিরহাটের মানুষ। তিস্তা চরাঞ্চলের লোকজন কাজে বের হতে না পেরে পরিবার নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন।

হিমালয়ের পাদদেশের জেলা লালমনিরহাটে ঠাণ্ডায় সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। গত ৪৮ ঘণ্টায় ডায়রিয়ায়, নিউমোনিয়া ও শীতজনীত রোগে আক্রান্ত হয়ে ৫টি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ভর্তি হয়েছে প্রায় ৫০ জন শিশু। শুক্রবার বিকেলে লালমনিরহাট জেলা সিভিল সার্জন ডা.কাসেম আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে তিস্তাসহ ১৩টি নদ-নদী তীরবর্তী ৬৩টি চরের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষসহ নিম্ন আয়ের শ্রমজীবীরা। শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা।

হাপানি, অ্যাজমা, নিউমোনিয়া, হৃদরোগসহ শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা। গোবাদিপশুও রেহাই পাচ্ছে না শীতের প্রকোপ থেকে।

এদিকে সকাল থেকে গ্রাম ও শহরের দোকানগুলো ক্রেতা সংকটে বন্ধ হয়ে যাচ্ছে। প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। দিনে বা রাতে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের জন্য চেষ্টা করছেন।

লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফর জানান, শীতার্ত মানুষের জন্য উপজেলা গুলোতে শীতবস্ত্র বিতরণ চলছে। শীতবস্ত্রের বরাদ্দ চেয়ে আবেদন করা হয়েছে।

 

মাহির/রংপুর সংবাদ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ