দেশে আগুন জ্বালানো আপনার কাজ নয়: অমিত শাহকে মমতা | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
দেশে আগুন জ্বালানো আপনার কাজ নয়: অমিত শাহকে মমতা | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:২৪ অপরাহ্ন



দেশে আগুন জ্বালানো আপনার কাজ নয়: অমিত শাহকে মমতা

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

আন্তর্জাতিক ডেস্কঃ

সংশোধিত নাগরিকত্ব আইন (ক্যাব) ও  জাতীয় নাগরিক পঞ্জী (এনআরসি) এর প্রতিবাদে বুধবার ফের রাজপথে নামেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন দুপুরে হাওড়া ময়দান থেকে একটি মিছিল করেন মমতা। সেই মিছিলে এসে পৌঁছায় ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত। পরে বক্তব্য রাখতে ওঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তোপ দাগেন মমতা।

 

তিনি  বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে একটা আবেদন করব। আপনি মনে রাখবেন, আপনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, দেশকে আগুন জ্বালানো আপনার কাজ নয়, দেশের আগুন নেভানো আপনার কাজ। আপনার কাছে হাতজোড় করে আবেদন থাকবে-দেশে যখন দিল্লি জ্বলছে, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, ত্রিপুরা, আসাম, রাজস্থান জ্বলছে আপনি কেন বলছেন আধার কার্ড দিয়ে চলবে না? তাহলে আধার কার্ড বানানো হল কেন, কেন ছয় হাজার কোটি টাকা খরচ করে আধার কার্ড বানানো হলো? টেলিফোনের সঙ্গে কেন আঁধারের সংযুক্তিকরণ করা হলো? ভোটার কার্ড চলবে না, আধার কার্ড চলবে না, প্যান কার্ড চলবে না, তাহলে কি বিজেপির মাদুলি চলবে?

তার দাবি, বিজেপি যতদিন দেশের ক্ষমতায় ছিল না, ততদিন দেশে কোন অশান্তি তৈরি হয়নি।

১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংস হয়েছিল, তখন দাঙ্গা দেখেছি। কিন্তু এরপর থেকে কোন দাঙ্গা হয়নি। কিন্তু এখন কাশ্মীর জ্বলছে, ত্রিপুরা জ্বলছে, কেউ আবার বলছে বাংলায় স্টেশনে অগ্নিসংযোগ করা হল কেন? আমরা তো তাও তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছি গ্রেফতার করেছি। কিন্তু আপনারা তো বলছেন গুলি করে মেরে দেওয়া হবে।

মমতা আরো বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করবো আপনি আপনার দল কে নিয়ন্ত্রণ করুন।

আপনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। আপনি কেবল বিজেপির সভাপতি নন, আপনি দেশকে শান্ত রাখুন। আপনাকে দেশে শান্তি বজায় রাখতে হবে। আমরা যখন চেয়ারে বসি তখন সংবিধানের শপথ নিয়ে বসি। আপনি মুখে বলছেন সবার সাথে সবার উন্নয়নে। তবে কেন সবার হাত ছেড়ে দিয়েছেন?

কেন্দ্রকে তোপ দেখে মমতার প্রশ্ন, ক’টা ডিটেনশন ক্যাম্প তৈরি করবে? জেল তৈরি করবে? আগে মানচিত্র তৈরি করুন, কোন রাজ্যে কয়টা ডিটেনশন ক্যাম্প তৈরি হবে? আমরা শান্ত রেখেছি একটাই শর্ত আছে সংশোধিত নাগরিকত্ব আইন (ক্যাব) ফিরিয়ে নিতে হবে এবং এনআরসি এখানে চলবে না। যদি ফিরিয়ে না নেওয়া হয়, তবে আমরাও দেখিয়ে দেবো, আপনি কোথা থেকে এটা শুরু করেন।

ক্যাব-কে অসাংবিধানিক আখ্যা দিয়ে মমতা বলেন, আপনাদের সংখ্যাগরিষ্ঠতা আছে বলে আপনারা পাস করিয়ে নিয়েছেন কিন্তু এটা সম্পূর্ণ অসাংবিধানিক, অনৈতিক, অগণতান্ত্রিক ও অবৈধ। এটা সংবিধান মেনে হয়নি।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ