শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৩২ পূর্বাহ্ন

এখনো হাল ছাড়েননি ডোনাল্ড ট্রাম্প

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ শনিবার, ২১ নভেম্বর, ২০২০

 

 

রংপুর সংবাদ ডেস্কঃ
প্রেসিডেন্ট ট্রাম্পের করা অভিযোগের ভিত্তিতে ভোট পুনঃগণনার পরও জর্জিয়াতে জিতে গেলেন জো বাইডেন। আর এ প্রেক্ষিতে জর্জিয়ার গর্ভনর জানান, আইন অনুযায়ী এখন আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণার সময় হয়েছে।

এদিকে জর্জিয়াতে ভরাডুবির পর এবার মিশিগানের দিকে ঝুঁকেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। শুক্রবার তিনি মিশিগানের রিপাবলিকান নেতাদের আলোচনার জন্য হোয়াইট হাউজে ডেকেছেন। অন্যদিকে জো বাইডেন ব্যস্ত রয়েছেন, প্রেসিডেন্ট হওয়ার পর তার প্রধান দায়িত্ব হিসেবে করোনা মোকাবিলা নিয়ে।

৩ নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করা জালিয়াতির অভিযোগ আমলে এনে গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড জর্জিয়াতে ভোট পুনঃগণণা হলেও, শেষ পরযন্ত বাইডেনই সেখানে জয়যুক্ত হলেন। যে কারণে এবার নির্বাচনের আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার দাবী জানিয়েছে জর্জিয়া। শুক্রবার অঙ্গরাজ্যটির গর্ভনর ব্রায়ান কেম্প এক ভার্চুয়াল সংবাদ সম্মেলন এ দাবী করেন। তিনি বলেন, শীর্ষ নির্বাচনী কর্মকর্তারা ডেমোক্রেট জো বাইডেনকে বিজয়ী ঘোষণা করেছে। তাই সময় এসেছে নির্বাচনের পূর্ণাঙ্গ ও আনুষ্ঠানিক ফল ঘোষণার।

অপরদিকে প্রেসিডেন্ট ট্রাম্প এখনো হাল ছাড়েননি। জর্জিয়া তাকে আশাভঙ্গ করলেও, এবার তিনি ঝুঁকেছেন আরেক ব্যাটলগ্রাউন্ড মিশিগানের দিকে। সেখানেও বাইডেন তার থেকে দেড় লাখের বেশি ভোটে এগিয়ে রয়েছেন। আর তাই শুক্রবার হোয়াইট হাউজে মিশিগানের রিপাবলিকান নেতাদের এক বৈঠকে ডেকেছেন ট্রাম্প। সূত্র জানিয়েছে, মিশিগানের রিপাবলিকান নিয়ন্ত্রিত আইনসভার সঙ্গে নির্বাচনের ফল নিয়ে আবারো দেন-দরবার করতেই এই বৈঠক।   

অন্যদিকে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর করোনা মহামারী মোকাবিলাকে অগ্রাধিকার দিয়ে, এবার কংগ্রেসের কাছে বেশ বড় অংকের করোনা ত্রাণ সহায়তার একটি বিল পাশের আহ্বান জানিয়েছেন। শুক্রবার রানিং মেট কামালা হ্যারিসকে সঙ্গে নিয়ে হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির সঙ্গে এ বিষয়ে আলোচনা করেন বাইডেন।

 

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST