শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন

ট্রাম্প দায়িত্বজ্ঞানহীন : বাইডেন

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

রংপুর সংবাদ ডেস্কঃ
ব্যাটলগ্রাউন্ড জর্জিয়াতে বাইডেনের জয়ই শেষ পর্যইন্ত সুনিশ্চিত রইলো। ট্রাম্পের অভিযোগ অনুসারে ভোট পুনঃগণনায় আবারো জো বাইডেনকে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচনী কর্তারা। তবে প্রেসিডেন্ট ট্রাম্প নিয়োজিত নির্বাচনী এটর্নি সিডনী পাওয়েল কোন ধরনের প্রমাণ ছাড়াই আবারো দাবি করেন, সফটওয়্যারের সাহায্যে ট্রাম্পের ভোট বাইডেনের কাছে হস্তান্তর হয়েছে। 

এদিকে, বারবার কারচুপির অভিযোগের মধ্য দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প জাতির কাছে অবিশ্বাস্যরকম দায়িত্বহীনতার পরিচয় দিলেন বলে মন্তব্য করেছেন বাইডেন। 

ভোট পুনঃগণনাতেও ব্যাটলগ্রাউন্ড খ্যাত জর্জিয়া অঙ্গরাজ্যে বিজয়ী হলেন ডেমোক্র্যাট নেতা জো বাইডেন। বৃহস্পতিবার বাইডেনকে পুনরায় বিজয়ী ঘোষণা করেছে নির্বাচনী কর্তারা। এ রাজ্যের ১৬টি ইলেকটোরাল ভোট নিয়ে বাইডেনের ভোটের সংখ্যা দাঁড়াল ৩০৬ আর ডোনাল্ড ট্রাম্পের ২৩২টি।

ভোট পুনঃগণনার ফলাফলের পরও বারবারই ভোট জালিয়াতির অভিযোগ তুলছে ট্রাম্প সতীর্থরা। নির্বাচনকে ছিনতাই করতে ভেনেজুয়েলা, কিউবা অথবা চীনের সাহায্য নিয়ে সফটওয়্যারের মাধ্যমে ট্রাম্পের কাছ থেকে কয়েক লাখ ভোট বাইডেনের কাছে হস্তান্তরিত হয়েছে।

বৃহস্পতিবার এমন দাবী করেছেন ট্রাম্প নিয়োজিত নির্বাচনী এটর্নি সিডনী পাওয়েল। কিন্তু এ বিষয়ে কোন প্রমাণ দেখাতে পারেননি এই সাবেক ফেডারেল প্রসিকিউটর।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের ক্রমাগত ভোট জালিয়াতির অভিযোগের বিষয়টি তার প্রচন্ড দায়িত্বহীনতারই প্রমাণ দিচ্ছে বলে মন্তব্য করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেন, আমেরিকানরা প্রেসিডেন্ট ট্রাম্পকে অবিশ্বাস্যরকম দায়িত্বজ্ঞানহীনভাবে দেখছে। তার এ ধরনের অভিযোগ যুক্তরাষ্ট্র সম্পর্কে খুবই খারাপ বার্তা দিচ্ছে বিশ্ববাসীর কাছে। 

এছাড়া যু্ক্তরাষ্ট্রে ভয়াবহ মাত্রায় ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় করণীয় নিয়ে, বিভিন্ন অঙ্গরাজ্যের গর্ভনরদের সঙ্গে এক ভার্চুয়াল সভা করেছেন জো বাইডেন। সে সময় তার সঙ্গে ছিলেন রানিংমেট কামালা হ্যারিস। এ বিষয়ে বাইডেন জানিয়েছেন, তিনি দেশের অর্থনীতি নয়, বরং ভাইরাসকে শাট-ডাউন করতে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST