মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:০১ পূর্বাহ্ন

রংপুরে অর্ধ কোটি টাকার নকল ব্যান্ড রোলও উদ্ধার,গ্রেফতার ৩

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

 

সাদ্দাম হোসেন ডেমিঃরংপুর মহানগরী সিও বাজার এলাকায় বিনোদন স্পট ভিন্নজগত কর্তৃপক্ষের মালিকানাধীন নকল সরকারী ব্যান্ড রোল তৈরির ছাপাখানা এসকে প্রেস এন্ড প্যাকেজিংয়ের সন্ধান পেয়েছে পুলিশ। সেখানে ছাপানো সোয়া আটান্ন লাখ টাকার নকল ব্যান্ড রোলও উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে বেসরকারি বিনোদন স্পট ভিন্ন জগতের মালিক কামাল হোসেনের পুত্র তৌফিক হাসান তপুসহ ৩ জনকে।
রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মোঃ আল ইমরান হোসেন জানান, বৃহস্পতিবার রাতে রংপুর মহানগরীর হারাগাছ থানার নিউ সাহেবগঞ্জ মজুমদার রহমানের আলুর গোডাউনের সামন থেকে বাটারি চালিত অটো রিকশায় অভিযান চালিয়ে সোয়া আটান্ন লাখ টাকা মুল্যমানের বিড়িতে ব্যবহারের জন্য প্রস্তুত কৃত নকল ব্যান্ডরোল উদ্ধার করে। এসব ব্যান্ডরোলের গায়ে বিড়ি শুলক্ককর জাতীয় রাজস্ব বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার লেখা আছে। এসময় সিগারেট কোম্পানী এলাকার ওই অটো চালক আতিকুল ইসলাম আতিক(৫২)কে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাকে ব্যান্ডরোল তৈরির ছাপাখানার সন্ধান পায় পুলিশ। পরে সিও বাজার এলাকায় অবস্থিতি এসকে প্রেস এন্ড প্যাকেজিং নামের ওই ছাপাখানায় রাতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে নকল ব্যান্ড রোল তৈরির প্লেটসহবিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় ছাপাখানার মালিক তৌফিক হাসান তপু (৪০)কে। তিনি রংপুর অঞ্চলের সর্ববৃহত বেসরকারি বিনোদন উদ্যান ভিন্ন জগতের মালিক এসএম কামালের পুত্র। পরে তাকে জিজ্ঞাসাবাতে মমিনুল ইসলাম নামের আারও একজনকে গ্রেফতার করা হয়। তিনি বালুগড়া এলাকার নুরু মিার পুত্র।
এদিকে পুলিশের সূত্র জানিয়েছে এস কে প্যাকেজিং ছাপাখানাসহ নগরীর আরও বেশ কয়েকটি ছাপাখানায দীর্ঘদিন ধরে কাস্টমসকে ম্যানেজ করে বিড়ি ব্যবসায়িরা সিন্ডিকেট করে নকল ব্যান্ডরোল তৈরি করে সরকারকে হাজার হাজার কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আসছেন। জড়িত সিন্ডিকেটটিকে গ্রেফতারে তারা অভিযান চালাচ্ছেন।

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST