মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:০৯ পূর্বাহ্ন

ট্রাম্প সহযোগীর মুখে ‘শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের’ কথা!

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

রংপুর সংবাদ ডেস্ক :

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অধীন নতুন প্রশাসনের কাছে মসৃণভাবে ক্ষমতা হস্তান্তরের অঙ্গীকার করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ওব্রিয়েন।

হোয়াইট হাউসে সকল জাতীয় নিরাপত্তা বিষয় সমন্বয়কারী এই কর্মকর্তা সোমবার গ্লোবাল সিকিউরিটি ফোরামের এক ভার্চুয়াল সম্মেলনে এমন প্রত্যয়ের কথা জানান।

ডোনাল্ড ট্রাম্পের হেরে যাওয়ার বিষয়টি মেনে নেওয়ার খুব কাছাকাছিও পৌঁছে তিনি বলেন, বিতর্কিত সময়কালেও যুক্তরাষ্ট্রে সফল ও শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর হয়েছে।

রবার্ট ওব্রিয়েন বলেন, ‘যদি বাইডেন-হ্যারিস শিবির বিজয়ী বলেই দৃঢ়প্রতিজ্ঞ হয় এবং বর্তমান পরিস্থিতি নিশ্চিতভাবে সেদিকেই যায়, তাহলে জাতীয় পরিষদ থেকে আমরা পেশাদারিত্বের সঙ্গে ক্ষমতা হস্তান্তর করবো। এতে কোনো প্রশ্ন থাকবে না।’

যুক্তরাষ্ট্রের নির্বাচনের পর দুই সপ্তাহ পেরিয়ে গেছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনো পরাজয় স্বীকার করেননি। এছাড়া নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ক্ষমতা গ্রহণ প্রক্রিয়াকেও সহযোগিতা করছেন না তিনি।

এদিকে নিজের পরাজয় মানতে ট্রাম্পের অস্বীকৃতিকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’ আখ্যায়িত করে বাইডেন বলেছেন, ট্রাম্প তার সম্ভাব্য প্রশাসনের কাজে বাধা প্রদান অব্যাহত রাখলে ‘(করোনায়) আরও মানুষের মৃত্যু হতে পারে’।

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST