রংপুর সংবাদ » ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা, ৭ পরিবর্তন

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা, ৭ পরিবর্তন


রংপুর সংবাদ ডিসেম্বর ১৭, ২০১৯, ৪:২৫ অপরাহ্ন
ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা, ৭ পরিবর্তন

অনলাইন ডেস্ক:

অস্ট্রেলিয়ার নিয়মিত কোচ জাস্টিন ল্যাঙ্গার ছুটিতে যাবেন। তাই ভারত সফরে অস্ট্রেলিয়ার তত্ত্বাবধানে থাকবেন সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। নতুন এই কোচ নতুনভাবে গুছিয়েছেন দল। তাইতো এসেছে বেশ কিছু পরিবর্তন।

গেল বিশ্বকাপে অস্ট্রেলিয়া যে দল নিয়ে খেলেছিল সেই দলে সাত পরিবর্তন এনে ভারত সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে মঙ্গলবার।

বিশ্বকাপের স্কোয়াডে যারা ছিলেন সেখান থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়েনিস, ব্যাটসম্যান উসমান খাজা ও শন মার্শ, বোলার নাথান লায়ন ও নাথান কাল্টার নীল। ইনজুরির কারণে বাদ পড়েছেন জ্যাসন বেহেরেনফোর্ড।
প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ডাক পেয়েছেন দারুণ ফর্মে থাকা মার্নাস ল্যাবুশানে। স্কোয়াডে আছেন অ্যাস্টন টার্নার, অ্যাস্টন আগার, পিটার হ্যান্ডকম, জস হাজলেউড ও শন অ্যাবোট। ২০১৪ সালের পর এই প্রথম অ্যাবোট ডাক পেলেন ওয়ানডে দলে। অন্যদিকে বিশ্বকাপের স্কোয়াড থেকে বিস্ময়করভাবে বাদ পড়া হাজলেউড অন্তর্ভূক্ত হয়েছেন এই সফরে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে ১৪ জানুয়ারি মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ১৭ জানুয়ারি রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হবে দ্বিতীয় ম্যাচটি। আর ১৯ জানুয়ারি বেঙ্গালুরুর এম. চিন্ময়স্বামী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডেটি।

অস্ট্রেলিয়ার ১৪ সদস্যের ওয়ানডে দল:

অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবোট, অ্যাস্টন আগার, আলেক্স ক্যারি, প্যাট কামিন্স, জস হাজলেউড, পিটার হ্যান্ডসকম, মার্নাস ল্যাবুশানে, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।