1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের অপরাধে ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের অপরাধে ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৬ জন নিউজটি পড়েছেন

 

পঞ্চগড় প্রতিনিধি ।
পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ও অমরখানা ইউনিয়নের মধ্যবর্তী চাওয়াই নদীর কাঠের ব্রীজ সংলগ্ন খইপাড়া এলাকা থেকে ইজারা বর্হিভূতভাবে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের অপরাধে ফরহাদ ইসলাম (৩৩) নামে এক বালু ও পাথর ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারী) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক এ অর্থদন্ড প্রদান করেন। এসময় দুটি ট্রাক্টর সহ ট্রাক্টর মালিককে আটক করা হয়। পরে তাকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪ ধারা লংঘনের অপরাধে একই আইনের ১৫(১) ধারায় ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ওই বালু ও পাথর ব্যবসায়ী ফরহাদ ইসলামের বাড়ি সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকায়।
ভ্রাম্যমাণ আদালতের সূত্রে জানা যায়, সাতমেড়া ও অমরখানা ইউনিয়নের মধ্যবর্তী চাওয়াই নদীর কাঠের ব্রীজ সংলগ্ন খইপাড়া এলাকা থেকে ইজারা বর্হিভূতভাবে ফরহাদ ইসলাম নামে এক ব্যবসায়ী অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করছেন। এ কারণে কাঠের ব্রীজের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর পেয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। পরে ওই ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। অর্থদন্ড আদায় শেষে ওই ব্যবসায়ীর আটককৃত ট্রাক্টর দুটি ছেড়ে দেয়া হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা (এও) আব্দুর রশিদ, অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু সহ সদর থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক জানান, অবৈধ উপায়ে বালু ও পাথর উত্তোলন করছেন স্থানীয় এক ব্যবসায়ী। এ কারণে চাওয়াই নদীর উপর নির্মিত কাঠের সেতুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অবৈধ উপায়ে বালু ও পাথর উত্তোলন বন্ধে আগামীতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun