1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
যুক্তরাজ্যও ইউক্রেন থেকে দূতাবাস কর্মীদের ফিরিয়ে আনছে - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ  হাতীবান্ধায় নির্বাচন না করার ঘোষণা জামায়াতের

যুক্তরাজ্যও ইউক্রেন থেকে দূতাবাস কর্মীদের ফিরিয়ে আনছে

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ৬১ জন নিউজটি পড়েছেন

রাশিয়ার হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের পর যুক্তরাজ্যও ইউক্রেনের ব্রিটিশ দূতাবাস থেকে কর্মীদের ফিরিয়ে নেওয়া শুরু করেছে।

ব্রিটিশ কর্মকর্তারা বলেছেন যে, ব্রিটিশ কূটনীতিকদের জন্য কোনও নির্দিষ্ট হুমকি নেই, তবে কিয়েভে কর্মরত প্রায় অর্ধেক কর্মী যুক্তরাজ্যে ফিরে আসবে।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র তার দূতাবাসের কর্মীদের স্বজনদের ইউক্রেন ছাড়ার নির্দেশ দিয়ে বলেছে যে রাশিয়া ‘যে কোনো সময়’ ইউক্রেনে হামলা চালাতে পারে।

তবে রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযানের কোনো পরিকল্পনার কথা অস্বীকার করেছে।

মার্কিন পররাষ্ট্র দফতর তার নাগরিকদেরকে ইউক্রেন এবং রাশিয়া ভ্রমণ না করার জন্যও সতর্ক করেছে। চলমান উত্তেজনা এবং মার্কিন নাগরিকদেরকে হয়রানির করা হতে পারে এই ভয়ে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দফতরের এক উপদেষ্টা বলেছেন, ‘রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সামরিক পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে আমাদের কাছে এমন খবর রয়েছে’।

খুব বেশি প্রয়োজনীয় নয় মার্কিন দূতাবাসের এমন কর্মীদেরও বলা হয়েছে যে, তারা দেশে ফিরে যেতে পারে। অন্যান্য মার্কিন নাগরিকদেরও তা করার আহ্বান জানানো হয়েছে।

রাশিয়া ইউক্রেন বর্ডারে ১ লাখ সৈন্য জড়ো করে রেখেছে এবং যে কোনো সময় যুদ্ধ শুরু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun