1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান গ্রুপে বাংলাদেশ - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান গ্রুপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৯৩ জন নিউজটি পড়েছেন

এক টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের মাসচারেক যাওয়ার পরই বেজে গেছে আরেক টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে পড়েছে বাংলাদেশ।

গত আসরে বাংলাদেশকে খেলতে হয়েছিল ‘বাছাই পর্ব’। তবে বাংলাদেশ এবার সরাসরি খেলবে সুপার টুয়েলভে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শেষে বিশ্বর‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকাতেই নিশ্চিত হয়ে গিয়েছিল বিষয়টি।

আসছে বিশ্বকাপে গ্রুপ ‘বি’-তে থাকা বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে। বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষ হিসেবে থাকছে বাছাইপর্বে গ্রুপ ‘বি’-এর জয়ী দল ও গ্রুপ ‘এ’ এর রানার্স-আপ দল।

বিশ্বকাপের গ্রুপ ‘এ’-তে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, রানার্স-আপ নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও আফগানিস্তান। বাকি দুই দুই বাছাইপর্বে গ্রুপ ‘এ’-এর জয়ী দল ও গ্রুপ ‘বি’ এর রানার্স-আপ দল।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়াতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি বছরের আসর। ২২ অক্টোবর উদ্বোধনী দিনে খেলবে নিউজিল্যান্ড ও স্বাগতিক অস্ট্রেলিয়া।

এদিকে মূল পর্বের খেলা ২২ অক্টোবর শুরু হলেও বিশ্বকাপের আনুষ্ঠানিকতা শুরু হবে ১৬ অক্টোবর থেকে। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড ও নামিবিয়ার সঙ্গে আঞ্চলিক কোয়ালিফাইং খেলে আসা আরও চারটি দল লড়বে মূল পর্বে জায়গা করে নেওয়ার জন্য।

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে ২৪ অক্টোবর লড়বে বাছাইপর্বে উৎরে আসা গ্রুপ ‘এ’র রানার্স-আপ দলের বিপক্ষে। ২৭ অক্টোবর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা।

তৃতীয় ম্যাচে ৩০ অক্টোবর বাংলাদেশ লড়বে বাছাইপর্বের গ্রুপ ‘বি’ জয়ী দলের বিপক্ষে। এরপর নিজেদের সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচে ২ নভেম্বর ভারত আর ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun