1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
কুড়িগ্রামে ঘন কুয়াশায় স্থবির জনজীবন - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

কুড়িগ্রামে ঘন কুয়াশায় স্থবির জনজীবন

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ৪৮ জন নিউজটি পড়েছেন

কুড়িগ্রামে ঘন কুয়াশা আর কনকনে ঠাণ্ডায় গত কয়েকদিন যাবত জনজীবন কাহিল হয়ে পড়েছে। স্থানীয় আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। এ তাপমাত্রা গত এক সপ্তাহে সবচেয়ে সর্বনিম্ন বলে জানানো হয়।

এছাড়াও পুরো দিনজুড়ে শীতের আকাশে মেঘে ঢাকা থাকে গোটা জনপদ। সারাদিন সূর্যের দেখা না পাওয়ায় তাপমাত্রা ক্রমেই নিম্নগামী হয়ে এ জেলায় ঠান্ডার তীব্রতা বেড়েছে। এর সাথে যুক্ত হয়েছে উত্তরের হিমেল হাওয়া। এ অবস্থায় সময়মত কাজে বের হতে না পেরে দিনমজুর ও নিম্নআয়ের মানুষজন বিপাকে পড়েছে।
এদিকে,গবাদি পশু গরু-ছাগলসহ শিশু ও বৃদ্ধরা কষ্টে পড়েছে এ শীতে। সেই সাথে সদ্য বেড়ে ওঠা আলুসহ নানা সবজি ও বোরো বীজতলাও অনেক জায়গায় অতিরিক্ত ঠান্ডায় কিছুটা নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। কৃষকরা তাদের এসব খেত পরিচর্যা করে তা রক্ষা করার চেষ্টা করছে।
জেলার ১৬টি নদ-নদী অববাহিকায় ৪০৫টি চর ও দ্বীপচর এলাকায় এ শীতে কষ্টে রয়েছেন লাখ লাখ মানুষ। তাদের প্রয়োজন পর্যাপ্ত শীতবস্ত্র। শ্রমজীবীরাও ঠান্ডা উপেক্ষা করে কাজে যেতে বাধ্য হচ্ছে। অতিরিক্ত ঠান্ডায় প্রতিদিন শীতজনিত রোগী হাসপাতালগুলোতে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun