BTTI এর নতুন ৫টি কোর্সে ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
BTTI এর নতুন ৫টি কোর্সে ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:২৮ অপরাহ্ন



BTTI এর নতুন ৫টি কোর্সে ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১১

হযরত আলী,হাতীবান্ধা ,প্রতিনিধি:

স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ মূলক সামাজিক প্রতিষ্ঠান “আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন ” এর অঙ্গসংগঠন ” বাংলাদেশ-তুর্কি প্রযুক্তি ইনস্টিটিউটের “Bangladesh- Turkey Technical Institute (BTTI) এর অধীনে নতুন ৫টি কোর্সে ভর্তি পরীক্ষা আগামী ২৭ ডিসেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে ।শুক্রবার বিকাল তিনটায় লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার ” বড়খাতা কলেজে ” ।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও পরিচালক এবং কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ এক বিবৃতির মাধ্যমে এসব তথ্য জানান।

তিনি জানান, আগ্রহী প্রার্থীরা নিম্নোক্ত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবে:
http://abfins.org/registration.php

অথবা, আগ্রহী শিক্ষার্থীরা Bangladesh -Turkey Technical Institute (BTTI), বড়খাতায় নিজস্ব প্রতিষ্ঠানে নিবন্ধন করতে পারবে । নির্বাচিত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী মাসের ১২ জানুয়ারী থেকে।

নতুন কোর্স ৫টি হলো: ইংরেজি ভাষা শিক্ষা, কোরিয়ান ভাষা, ইলেকট্রিক, ইলেকট্রনিক ও গ্রাফিক্স ডিজাইন ।

নতুন ৫টি কোর্সের জন্য প্রতি কোর্সে প্রায় শতাধিক প্রার্থী নেয়া হবে। এর মধ্যে ইংলিশ ভাষা শিক্ষা কোর্সে ১০০ জন, কোরিয়ান ভাষা শিক্ষা ৩০ জন, ইলেকট্রিক ও ইলেকট্রনিক কোর্সে ৬০ জন এবং গ্রাফিক্স কোর্সে ৯০ জন প্রার্থী নেয়া হবে। শিক্ষার্থীদের চূড়ান্ত মেধা মূল্যায়ন ও মৌখিক পরীক্ষার মাধ্যমে নির্বাচিত করা হবে। পরীক্ষা ১ ঘন্টার ইংরেজি প্রশ্নে বর্ণনামূলক ১০০ নম্বরের হবে।

উল্লেখ্য, এর আগে কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাই মেশিন কোর্সে নির্বাচিত প্রার্থীরা সরাাসরি ভর্তি হতে পারবে। উভয় কোর্সে ৪ শিফটে ১২০ জন করে মোট ২৪০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ কর্মে অংশগ্রহণ করতে পারবে। তবে পূর্বে ভিন্ন বিষয়ে চূড়ান্তভাবে নির্বাচিত নতুন বিষয়ে পড়তে চাইলে নতুন করে আবেদন করতে হবে ।

এই উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে , পরিচালক ইফতেখার হোসেন মাসুদ বলেন, এলাকার তরুণ ও যুবসম্প্রদায়কে দুর্নীতি, মাদক ও অনিয়মের ভয়াল ছোবল থেকে রক্ষা করে আধুনিক প্রযুক্তি শিক্ষায় স্বশিক্ষিত করতে আমাদের এ কর্মপ্রচেষ্টা।

বেকার ও অপেক্ষাকৃত পিছিয়ে পড়া তরুণ ও যুবসমাজ দক্ষ কারিগরি প্রশিক্ষণ নিয়ে নিজের মেধা ও মনন দিয়ে স্বনির্ভর হয়ে সমাজ ও দেশ গঠনে এগিয়ে আসুক এটাই কামনা করছি।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ