শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪৮ পূর্বাহ্ন

দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

 

মাহির খানঃবিগত শাসনামলে দরিদ্র জনগোষ্ঠীর ক্যলাণে কেউ কাজ করেনি বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বুধবার (২৮ অক্টোবর) লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে জেলার অতিদরিদ্র জনগোষ্ঠীকে বিবিধ প্রশিক্ষনের মাধ্যমে তাদের জীবন মান উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বিগত শাসনামলে দরিদ্র জনগোষ্ঠীর ক্যলাণে কেউ কাজ করেনি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমাজ কল্যাণ মন্ত্রণালয় দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়ন ও পূর্নবাসনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এ সকল কর্মসূচি বাস্তবায়িত হলে দেশের অনুন্নত প্রত্যন্ত অঞ্চলের মানুষের কল্যাণ নিশ্চিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর। আরও উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, সমাজ সেবা দফতরের রংপুর বিভাগীয় পরিচালক আবু ছালেহ মোঃ মুসা জঙ্গী, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সদস্য এ্যাড. সফুরা বেগম রুমী, সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায়।

পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্পের বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন পুষ্প বাংলাদেশ, রংপুর এর নির্বাহী পরিচালক নিশাত নাহার।

উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলার ৩ হাজার সুবিধা বঞ্চিত অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন ও পূর্নবাসনে কম্পিউটার, আইটি, বিউটিফিকেশন, বেকারী ও চাইনিস রান্না, দরর্জি বিজ্ঞান, ব্লক বাটিক এবং পশু পালনসহ সামাজিক ব্যাধি দূরীকরণে সচেতনতা মূলক বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

 

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST