1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
দিনাজপুরে বেড়েছে শীতের তীব্রতা, জনজীবন বিপর্যস্ত - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

দিনাজপুরে বেড়েছে শীতের তীব্রতা, জনজীবন বিপর্যস্ত

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৫৭ জন নিউজটি পড়েছেন

শীতের এ সময়ে বৃষ্টিপাতের পর উত্তরের হিমেল বায়ু সক্রিয় হওয়ায় দিনাজপুরে কমছে তাপমাত্রা। এতে শীতের তীব্রতা বাড়ছে। বাড়ছে কুয়াশাও। অসহায় ও ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়েছে। সকালে কাজের সন্ধানে বের হওয়া নিম্নআয়ের কর্মজীবী মানুষ পড়েছে বিপাকে। আগামী সপ্তাহে দিনাজপুরসহ এ অঞ্চলে একটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, শুক্রবার সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার ছিল দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।
তিনি আরও জানান, বৃষ্টিপাতের পর হিমালয়ের পাদদেশে অবস্থিত এ জনপদে উত্তরের হিমেল বায়ু সক্রিয় হয়েছে। সকালে এ বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৩-৪ কিলোমিটার। বেলা বাড়ার সঙ্গে এর গতিবেগ বেড়ে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার বেগে প্রবাহিত হয়। তবে আগামী সপ্তাহে দিনাজপুরেও এ শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তোফাজ্জল হোসেন।

উল্লেখ্য, বুধবার ২৪ ঘণ্টায় দিনাজপুরে বৃষ্টিপাত রেকর্ড করা হয় ১৮ মিলিমিটার। আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, জানুয়ারি মাসে গত ৬ বছরে এটিই সর্বোচ্চ বৃষ্টিপাত। এর আগে গত ২০১৫ সালের জানুয়ারি মাসে দিনাজপুরে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২০ মিলিমিটার। এরপর গত ৫ বছরে জানুয়ারি মাসে মোট বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৯ মিলিমিটার। পৌষ মাসের মাঝামাঝি সময়ে দিনাজপুরে প্রথম দফায় বৃষ্টিপাত হয়। পৌষ মাসের মাঝামাঝিতেও দিনাজপুরে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২৪ ঘণ্টায় ৫ দশমিক ২ মিলিমিটার।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun