1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
সিডনিতে ইংল্যান্ডের শ্বাসরুদ্ধকর ড্র - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

সিডনিতে ইংল্যান্ডের শ্বাসরুদ্ধকর ড্র

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৫২ জন নিউজটি পড়েছেন

সিডনিতে অ্যাশেজের চতুর্থ টেস্টের পঞ্চম ও শেষ দিনে শ্বাসরুদ্ধকরভাবে ম্যাচ বাঁচিয়েছে ইংল্যান্ড। এই ড্রয়ে অস্ট্রেলিয়ার হাতে হোয়াইটওয়াশ হওয়া থেকেও বাঁচল ইংলিশরা। ৫-০ ব্যবধানে অ্যাশেজ জয়ের স্বপ্ন শেষ অজিদের।

পঞ্চম দিনের শেষ মুহূর্তে রোমাঞ্চ ছড়াতে শুরু করে সিডনি টেস্ট। স্টিভেন স্মিথের বলে জ্যাক লিচ যখন সাজঘরে ফিরছেন তখন সফরকারীরা নিরাপদ দূরত্ব থেকে ১৩ বল পিছিয়ে।

শেষ উইকেটে ইংল্যান্ডের ভরসাস্থল হয়ে উঠলেন টেস্টে ক্রিকেটের সবচেয়ে দুই অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন। নখ কামড়ানো ম্যাচটিতে অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলে ইংল্যান্ড।

ক্রমে ম্লান হতে থাকা আলোর নিচে শেষ উইকেট ব্রড-অ্যান্ডারসনকে গোল হয়ে ঘিরে ধরে অস্ট্রেলিয়ার পেসাররা। তবে স্মিথ ও নাথান লায়নের শেষ দুই ওভারের ঘূর্ণির সামনে ব্যাট একেবারেই তুললেন না তারা। ইংল্যান্ডের রান তখন ৯ উইকেটে ২৭০। এরপর এলো ড্রয়ের ঘোষণা।

এর আগে ওপেনার জ্যাক ক্রলির ৭৭ ও বেন স্টোকসের ৬০ রানের ওপর ভর করে লড়াই চালিয়ে যায় সফরকারীরা। ৩৮৮ রানের লক্ষ্য সামনে রেখে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৩০ রান দিয়ে দিন শুরু করেছিল ইংল্যান্ড। চোট নিয়েও লড়াই চালিয়ে গেছেন স্টোকস। দলের প্রয়োজনে আরেকবার ইংলিশদের আস্থার প্রতিদান দিয়েছেন জনি বেয়ারস্টো (৪১)।

টেস্ট ক্রিকেটে যাত্রাটা দারুণভাবে হয়েছে স্কট বোলান্দের। অজি পেসার সিডনি টেস্টেও নিজের জাত চেনালেন। শেষ ইনিংসে ৩০ রান দিয়ে নিলেন ৩ উইকেট। ২ ‍উইকেট নিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্সও। এই দুই উইকেটই তিনি নেন তিন বলের ব্যবধানে।

সিডনি টেস্ট স্মরণীয় হয়ে থাকবে উসমান খাজার জন্যও। কামব্যাকের মঞ্চে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পেয়েছেন তিনি। ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে খাজার হাতে।

সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট শুরু হবে ১৪ জানুয়ারি। দিবারাত্রি টেস্টটির ভেন্যু হোবার্ট।

সংক্ষিপ্ত স্কোর

অ্যাশেজের চতুর্থ টেস্ট, সিডনি (পঞ্চম ও শেষ দিন)

অস্ট্রেলিয়া: ৪১৬/৮ (ডি.) ও ২৬৫/৬ (ডি.), খাজা ১০১* গ্রিন ৭৪; লিচ ৪/৮৪

ইংল্যান্ড: ২৯৪ ও ২৭০/৯, ক্রলি ৭৭, স্টোকস ৬০; বোলান্দ ৩/৩০

ম্যাচ ড্র; অস্ট্রেলিয়া সিরিজে এগিয়ে ৩-০ ব্যবধানে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun