1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ফিফা বর্ষসেরার তালিকায় মেসি; নেই রোনালদো-নেইমার - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

ফিফা বর্ষসেরার তালিকায় মেসি; নেই রোনালদো-নেইমার

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ৪৮ জন নিউজটি পড়েছেন

সাত বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি এবার ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারের সেরা তিনে জায়গা করে নিলেন। তার সঙ্গে এই লড়াইয়ে আছেন রবার্তো লেভানদোভস্কি এবং মোহামেদ সালাহ। গত মৌসুমের দারুণ পারফরম্যান্সের জন্য গত ২৯ নভেম্বর রবের্ত লেভানদোভস্কি ও জর্জিনিয়োদের হারিয়ে রেকর্ড সপ্তম ব্যালন ডি’অর জেতেন মেসি। এবার তার সামনে ফিফার পুরস্কারটিও সাতবার জয়ের সুযোগ।

২০২১ সালের সেরা ফুটবলার নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে ফিফার একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। আজ সেই তালিকা থেকে সেরা তিনজনকে বেছে নেওয়া হলো। যদিও তিনজনের মধ্যে লিওনেল মেসিরই পুরস্কারটা পাওয়ার সম্ভাবনা বেশি। বার্সেলোনা ছাড়ার আগে লা লিগায় সর্বোচ্চ ৩০ গোল করেছেন মেসি।

তার কীর্তি আরও আছে। রেকর্ড অষ্টমবারের মতো জিতে নিয়েছেন পিচিচি ট্রফি। গত জুলাইয়ে ব্রাজিলকে তাদের মাঠেই হারিয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেন তিনি। ৪ গোল করে এবং পাঁচটি করিয়ে মেসি আন্তর্জাতিক ফুটবলে দেশের ২৮ বছরের শিরোপা খরা কাটান। কোপা দেল রের ফাইনালে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয়ে করেন জোড়া গোল।ওই আসরে নেইমারের সঙ্গে যৌথভাবে সেরা খেলোয়াড়ও হয়েছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun