1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
তিন ফরম্যাটের র‌্যাঙ্কিংয়ে কোহলির ওপরে বাবর - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

তিন ফরম্যাটের র‌্যাঙ্কিংয়ে কোহলির ওপরে বাবর

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৪৯ জন নিউজটি পড়েছেন

ক্রিকেটের তিন ফরম্যাটের (টেস্ট, ওয়ানডে, ও টি-টোয়েন্টি) র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে পেছনে ফেলেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

ওয়ানডে ও টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে আগেই ভারতের টেস্ট অধিনায়ককে টপকে গিয়েছিলেন ২৭ বছর বয়সী ব্যাটার। এবার আইসিসির সদ্য হালনাগাদ হওয়া টেস্ট র‌্যাঙ্কিংয়েও বাবরকে জায়গা ছেড়ে দিলেন কোহলি।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ নেমে ৯ নম্বরে আছেন ভারতীয় ব্যাটার। তার রেটিং পয়েন্ট ৭৪৭। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ন টেস্টে ২৬.৫০ গড়ে ৫৩ রান করেছেন ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক।

কোহলির ওপরে আছেন বাবর। একধাপ এগিয়ে অষ্টম স্থানে বসেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ৭৫০। ওয়ানডে ব্যাটারদেরে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানি অধিনায়ক। টি-টোয়েন্টিতে তিনি আছেন দ্বিতীয় স্থানে।

ওয়ানডের শীর্ষে থাকা বাবরের রেটিং ৮৭৩। ৮৪৪ রেটিং নিয়ে দুইয়ে কোহলি। টি-টোয়েন্টিতে ৮০৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বাবর। কিন্তু এই তালিকায় সেরা দশে নেই কোহলি। ৬৫৭ রেটিং পয়েন্ট নিয়ে ১১তম স্থানে ভারতীয় ব্যাটার।

দ. আফ্রিকা-ভারতের সেঞ্চুরিয়ন টেস্টের পর টেস্ট র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন লোকেশ রাহুল, লুঙ্গি এনগিদি ও টেম্বা বাভুমা। টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরে ৯ নম্বরে জায়গা করে নিয়েছেন পেসার জসপ্রীত বুমরাহ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun