1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
যেকোনো জায়গাকে স্মার্ট টিভি বানিয়ে ফেলতে পারে স্যামসাং-এর যে প্রজেক্টর - রংপুর সংবাদ
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

যেকোনো জায়গাকে স্মার্ট টিভি বানিয়ে ফেলতে পারে স্যামসাং-এর যে প্রজেক্টর

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

স্যামসাং টিভিগুলো অনেক বেশি পোর্টেবল হয়েছে। মঙ্গলবার কনজ্যুমার ইলেক্ট্রনিক্স শো (সিএইস ২০২২)-এ কোম্পানিটি তার লাইনআপে একটি ফ্রি-স্টাইল আল্ট্রাপোর্টেবল স্মার্ট টিভি প্রজেক্টর যুক্ত করেছে।

ফ্রিস্টাইলটির ওজন ২ পাউন্ডেরও কম। এর সঙ্গে একটি ১৮০-ডিগ্রি ক্র্যাডেল স্ট্যান্ড রয়েছে।

এবং এটি ৩০ থেকে ১০০ ইঞ্চি পর্যন্ত দেয়াল, স্ক্রীন বা অন্য কোথাও ছবি প্রজেক্ট করতে পারে। এর ১০৮০ পিক্সেল রেজোল্যুউশন, সেইসঙ্গে অটো-ফোকাস এবং অটো-লেভেলিং সক্ষমতা স্বয়ংক্রিয়ভাবে কোনও পৃষ্ঠের ওপর ছবি ফুটিয়ে তুলতে পারে। এছাড়া এটি সঙ্গীতও চালাতে পারে এবং ৩৬০-ডিগ্রি সাউন্ড অন্তর্ভুক্ত করতে পারে। এর মাধ্যমে স্যামসাং এর স্মার্ট টিভি প্ল্যাটফর্মে প্রবেশ করা যায় এবং আপনি নেটফ্লিক্সে ছবিও দেখতে পারবেন। আপনি যেখানে খুশি এটি প্রজেক্ট করতে পারবেন। যুক্তরাষ্ট্রে এর দাম হবে ৮৯৯ ডলার এবং বর্তমানে স্যামসাং এর ওয়েবসাইটে এটি প্রি-অর্ডার করা যাচ্ছে।

 

ডিভাইসটি আরও উন্নত করতে এর সঙ্গে আনুষাঙ্গিক বিভিন্ন যন্ত্রাংশও দিচ্ছে স্যামসাং। এতে লেন্সের ক্যাপ রয়েছে যা মুড লাইটিং তৈরি করতে পারে। আর আউটডোর ব্যবহারের জন্য একটি ওয়াটারপ্রুফিং কেস এবং আউটলেট-মুক্ত প্রজেক্টিংয়ের জন্য একটি ইউএসবি-সি পোর্টেবল ব্যাটারিও রয়েছে।

এমনকি একটি বেস রয়েছে যার মাধ্যমে আপনি প্রজেক্টরটিকে একটি হালকা বাল্ব সকেটে সংযোগ দিতে পারবেন।

 

পোর্টেবল প্রজেক্টর যদিও সুন্দর এবং কমপ্যাক্ট কিন্তু ঐতিহাসিকভাবে এর কিছু খারাপ দিক আছে। স্ট্যান্ডার্ড টিভি বা এমনকি প্রথাগত হোম থিয়েটার প্রজেক্টরের তুলনায় এগুলো তুলনামূলকভাবে ম্লান হয়ে থাকে। প্রায়শই এদের চিত্রের গুণগতমান কম হয়, যার মানে তারা ১০৮০ পিক্সলে পর্যন্ত নাও পৌঁছাতে পারে, ফোর-কে রেজোলিউশনের কথা ছেড়েই দিন। আর বহনযোগ্য হলেও প্লাগ ইন করতেই হয়। কিছু কিছু ব্যাটারি বা ব্যাটারি প্যাক ব্যবহার করে চালানো যায় কিন্তু তাও মাত্র কয়েক ঘন্টার জন্য স্থায়ী হয়।

স্যামসাং-এর ফ্রিস্টাইলে ফুল এইচডি রেজোলিউশন আছে, কিন্তু কোম্পানিটি এর সঙ্গে এখনো আভ্যন্তরীণ ব্যাটারি যুক্ত করেনি। শুধুমাত্র ডিভাইসটির জন্য একটি পোর্টেবল ব্যাটারি কেনার অপশন রয়েছে। একইভাবে আমাদের ফ্রি-স্টাইলের উজ্জ্বলতার মাত্রা, সেইসঙ্গে এর অসংখ্য আনুষাঙ্গিক যন্ত্রাংশের মূল্য এবং প্রাপ্যতা সম্পর্কে তথ্যের জন্য অপেক্ষা করতে হবে।

ফ্রিস্টাইল হল স্যামসাং-এর লাইফস্টাইল ব্র্যান্ডের অংশ, যেটি টিভি-নির্মাতাদের সবচেয়ে উচ্চাভিলাষী এবং ব্যয়বহুল পণ্যগুলোর হোম, যার মধ্যে রয়েছে ফ্রেম আর্ট টিভি এবং টেরেস টিভি, যা বিশেষ করে বাইরের পরিবেশের জন্য তৈরি করা হয়।

স্যামসাংয়ের বর্তমান শীর্ষস্থানীয় পোর্টেবল প্রজেক্টরগুলোতেও স্মার্ট সক্ষমতা রয়েছে, তবে সেগুলোতে স্বয়ংক্রিয়-ফোকাসিং বৈশিষ্ট্য এবং স্যামসাং-এর নতুন অফারে থাকা আনুষাঙ্গিকগুলোর আধিক্য নেই। এই প্রজেক্টরগুলো বর্তমানে প্রায় ৬০০ ডলারে পাওয়া যাচ্ছে। লাইফস্টাইল লাইনআপে অবস্থানের প্রেক্ষিতে ৮৯৯ ডলারের মূল্যটি স্যামসাং এর অন্যান্য উচ্চ মানের পণ্যগুলোর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বলেই মনে হচ্ছে।

কনজ্যুমার ইলেক্ট্রনিক্স শো (সিইএস ২০২২)-এর আগে ফ্রিস্টাইলের পাশাপাশি অসংখ্য টিভির ঘোষণা করেছে স্যামসাং, যার মধ্যে দ্য ফ্রেমও রয়েছে। উপরন্তু, কোম্পানিটি নিও কিউএলইডি এবং মাইক্রোএলইডি মডেলগুলো আপডেট করেছে, ক্লাউড পরিষেবাগুলোতে প্রবেশাধিকার সহ একটি গেমিং হাব যুক্ত করেছে এবং একটি রিমোট এনেছে যা রেডিও তরঙ্গ শুষে নিয়ে নিজেকে রিচার্জ করে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun