1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
আশা করছি, এই নববর্ষে খালেদা জিয়া মুক্তি পাবেন: ফখরুল - রংপুর সংবাদ
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

আশা করছি, এই নববর্ষে খালেদা জিয়া মুক্তি পাবেন: ফখরুল

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৫৯ জন নিউজটি পড়েছেন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আশা করছি, এই নববর্ষে জনগণ ও গণতন্ত্র মুক্ত হবে এবং খালেদা জিয়া মুক্তি পাবেন। আর দেশে অবশ্যই আমরা একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে সক্ষম হবো।

আজ শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ‘স্বাধীনতার অতন্দ্র প্রহরী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। ছাত্রদল শপথ নিয়েছে তার সুচিকিৎসা ও গণতন্ত্রকে পুনরুদ্ধারের আন্দোলন বেগবান করবে।’

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার কোনো সুযোগ আইনে নেই, সরকারের দুই মন্ত্রীর এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যে বন্দি করে রাখা হয়েছে, তাদের (সরকার) কথায় সাজা দেওয়ার কথা বলা হয়েছে। এটা সম্পূর্ণভাবে রাজনৈতিক এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণেই করা হয়েছে। আর আজকে যে তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না, সেটাও কোনো আইনি ব্যাপার নয়। সম্পূর্ণভাবে রাজনৈতিক ও রাজনৈতিক প্রতিহিংসার বিষয়। আজকে শেখ হাসিনা তার ব্যক্তিগত প্রতিহিংসার কারণেই এ ধরনের একটা অবস্থা তৈরি করে রেখেছেন।

সব রাজনৈতিক দলসহ রাষ্ট্রপতিও নির্বাচন কমিশন গঠনে আইনের কথা বলেছেন। কিন্তু আইনমন্ত্রী বলছেন, আইন করার কোনো সুযোগ নেই—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তো এই সংলাপকে অর্থহীন মনে করছি। আমরা মনে করি, বর্তমান যে রাজনৈতিক সঙ্কট, সেই সঙ্কটটা নির্বাচন কমিশন গঠনের সঙ্কট নয়। আর আইন তৈরি করারও সঙ্কট নয়। প্রধান যে সংকট সেটা হলো, নির্বাচনকালীন কোন রকম সরকার থাকবে? সেটাই হচ্ছে প্রধান সঙ্কট।

এ সময় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহসভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, যুগ্ম সম্পাদক তানজিল হাসান, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun