1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি ৯এ বাজারে - রংপুর সংবাদ
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি ৯এ বাজারে

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশের কারখানায় তৈরি প্রথম স্মার্টফোন হিসেবে সম্প্রতি দেশের বাজারে উন্মোচিত হয়েছে শাওমির রেডমি ৯এ। দীর্ঘস্থায়ী ব্যাটারি, ১২ ন্যানোমিটার প্রসেসর ও অত্যাধুনিক চিপসেট সমৃদ্ধ এই ফোনটি হতে পারে স্বল্প বাজেটের গ্রাহকদের পছন্দের ডিভাইস।

ডিসপ্লে

৬.৫৩ ইঞ্চির এইচডি ডট ড্রপ আইপিএস এলসিডি ডিসপ্লেযুক্ত রেডমি ৯এ এর স্ক্রিন রেজুলেশন ৭৬০ X ১৬০০ পিক্সেল। এতে আছে ৪০০ এনআইটি এর একটি নরমাল পিক ব্রাইটনেস লেভেল।

এইচডি+ ডিসপ্লেটির পিপিআই ডেনসিটি সর্বোচ্চ ৩৬৯ হতে পারে। মুভি দেখা বা গেমিংয়ের জন্য যথোপযোগী এই রেডমি ৯এ ফোন।

 

ক্যামেরা

রেডমি ৯এ এর ক্যামেরা অংশে আছে একটি ১৩ মেগা পিক্সেলের এআই রিয়ার ক্যামেরা এবং সামনের অংশে আছে ৫ মেগা পিক্সেলযুক্ত ক্যামেরা। পর্যাপ্ত আলোয় রিয়ার ক্যামেরা দিয়ে যথেষ্ট ভালো মানের ছবি ও ভিডিওগ্রাফি করা সম্ভব । সামনে-পেছনে দুই ক্যামেরা দিয়েই পোর্ট্রেট মুডে ছবি তোলা সম্ভব।

দিনের আলোয় সেলফি ক্যামেরা দিয়ে ভালো মানের ছবি তোলা যায়। কম দামি ফোন হিসেবে উভয় ক্যামেরা সেকশনে পোর্ট্রেট মুডের ব্যবহার রেডমি ৯এ কে নতুন মাত্রায় উন্নত করেছে।

পারফরম্যান্স

১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসরের ফোনটি গেমিংয়ের জন্য বিশেষভাবে তৈরিকৃত। এতে চিপসেট হিসেবে আছে অক্টা-কোর গেমিং চিপসেট।

২জিবি র‍্যাম ও ৩২জিবি রম বিশিষ্ট এই ফোনটিতে সাধারণ মানের যেকোনো গেম খেলা যাবে অনায়াসেই, সারা দিনের সাধারণ কাজকর্মের ক্ষেত্রেও পাওয়া যাবে ভালো ফলাফল।

 

ব্যাটারি

ফোনটির ব্যাটারি সেকশনে আছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম-পলিমার ব্যাটারি, যার সঙ্গে আছে ১০ ওয়াট পাওয়ার চার্জার। অসাধারণ এই ব্যাটারি একটানা ২দিন পর্যন্ত সাপোর্ট দিতে সক্ষম।

দাম

গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও স্কাই ব্লু – এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে রেডমি ৯এ। ফোনটির আগের দাম ছিল ১০ হাজার ৪৯৯ টাকা। বাংলাদেশে তৈরি করায় শাওমি বাংলাদেশ কর্তৃপক্ষ এখন ফোনটি সাশ্রয়ী দামে গ্রাহকের হাতে তুলে দিচ্ছে। বর্তমানে ফোনটির দাম (২জিবি + ৩২ জিবি) ৮ হাজার ৭৯৯ টাকা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun