1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
টেসলার চলন্ত গাড়ির টাচ স্ক্রিনে ভিডিও গেম খেলা যাবে না - রংপুর সংবাদ
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

টেসলার চলন্ত গাড়ির টাচ স্ক্রিনে ভিডিও গেম খেলা যাবে না

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রের গাড়ির নিরাপত্তা নিয়ন্ত্রকদের চাপের মুখে টেসলা তাদের গাড়ি চলাচলের সময় ড্যাশবোর্ডে টাচ স্ক্রিনে ভিডিও গেম খেলার অনুমতি দেওয়া বন্ধ করতে সম্মত হয়েছে। খবর ভয়েস অব আমেরিকা।

ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন বা এনএইচটিএসএ বলছে, ওই কোম্পানি ইন্টারনেটের মাধ্যমে একটি সফটওয়্যার আপডেট পাঠাবে, এতে ‘প্যাসেঞ্জার প্লে’ নামক ফাংশনটি লক হয়ে যাবে এবং গাড়ি চলন্ত অবস্থায় স্ক্রিনে ভিডিও গেমস কাজ করবে না।

এজেন্সির একজন মুখপাত্র বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, নিয়ন্ত্রকেরা টেসলার সঙ্গে তাদের সিস্টেমটি সম্পর্কে উদ্বেগ জানিয়ে আলোচনা করার পর এই পরিবর্তন এসেছে। বিবৃতিতে বলা হয়েছে, এনএইচটিএসএ নিয়মিতভাবে সমস্ত অটোমেকারদের সঙ্গে ইনফোটেইনমেন্ট স্ক্রিন সম্পর্কে আলোচনা করে আসছে।

সংস্থাটি বলেছে, টেসলার ফিচার নিয়ে তাদের তদন্ত এই আপডেটের পরেও অব্যাহত থাকবে।

এনএইচটিএসএ-এর বিবৃতিতে বলা হয়েছে, যানবাহন নিরাপত্তা আইন, নির্মাতাদের নিরাপত্তার জন্য অযৌক্তিক ঝুঁকি সৃষ্টিকারী ত্রুটিযুক্ত যানবাহন বিক্রি করতে নিষেধ করে। যেসব যানবাহনের মধ্যে এমন প্রযুক্তি রয়েছে, যা চালকদের নিরাপদে গাড়ি চালানো থেকে বিভ্রান্ত করে, তাও এর অন্তর্ভুক্ত।

এজেন্সি বুধবার ঘোষণা করেছে, পোর্টল্যান্ড, ওরেগন, এলাকার একজন মালিক একটি অভিযোগ দায়ের করার পর, তারা আনুষ্ঠানিকভাবে টেসলার স্ক্রিন তদন্ত শুরু করছে। এর আগে অভিযোগকারী আবিষ্কার করেন যে, গাড়ি চলার সময়ও চালক গেম খেলতে পারে।

সংস্থাটি বলেছে, ‘প্যাসেঞ্জার প্লে’ ফিচারটি ড্রাইভারকে বিভ্রান্ত করতে পারে এবং দুর্ঘটনার ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।

অনুসন্ধানটি ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত নির্মিত প্রায় ৫ লাখ ৮০ হাজার টেসলা মডেল এস, এক্স, ওয়াই এবং থ্রি গাড়ির ওপর চালানো হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun