রংপুরে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
রংপুরে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:৩৮ অপরাহ্ন



রংপুরে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ৪ অক্টোবর, ২০২০

 

সাদ্দাম হোসেন ডেমি,স্টাফ রিপোর্টারঃমৃত্যু ঝুঁকি কমানো, অন্ধত্ব প্রতিরোধে রংপুরে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু হয়েছে। রোববার সকালে নগরীর জুম্মপাড়া ক্লাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এ সময় উপস্থিত ছিলেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সুলতান আহমেদ, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিয়া, কাউন্সিলর সেকেন্দার আলী, সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান তাজসহ অন্যরা।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বর্তমানের শিশুরা সুস্থ্য-সবলভাবে বেড়ে উঠতে পারলে তারা আগামীতে একটি সুন্দর দেশ উপহার দিতে পারবে। এতে তাদের পুস্টিকর খাবার প্রদান, সু-শিক্ষায় শিক্ষিত করা, দূষণমুক্ত পরিবেশে তাদের বেড়ে উঠার পরিবেশ তৈরী করতে হবে। এজন্য সিটি কর্পোরেশন, সরকারী দপ্তরসহ নগরবাসী ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। আমরা চাই বর্তমানের শিশুরা বেড়ে উঠে আগামীতে দেশে নেতৃত্বে দেবে এবং সুখী-সমৃদ্ধ দেশ গঠনে কাজ করবে।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় ৪ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত জেলার ১ হাজার ৮৪৪টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩৯ হাজার ৪০৬ জন শিশুকে নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১৯ হাজার ৪৬৫ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়া হবে। এ জন্য জেলায় ৩ হাজার ৬৮৮ জন স্বেচ্ছাসেবক, ৪৬৩ জন স্বাস্থ্য কর্মী ও ৪২০ জন পরিবার পরিকল্পনা কর্মী নিয়োজিত রয়েছে।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ