নতুন এলাকা দখলে নিল আজারবাইজান, আর্মেনিয়ার অধর্শতাধিক যোদ্ধা নিহত | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
নতুন এলাকা দখলে নিল আজারবাইজান, আর্মেনিয়ার অধর্শতাধিক যোদ্ধা নিহত | রংপুর সংবাদ
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:৪৫ অপরাহ্ন



নতুন এলাকা দখলে নিল আজারবাইজান, আর্মেনিয়ার অধর্শতাধিক যোদ্ধা নিহত

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ৪ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ নাগারনো-কারাবাখ অঞ্চল নিয়ে আজারবাইজান এবং আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে শনিবার (৩ সেপ্টেম্বর) নিজেদের আরো অর্ধশতাধিক সেনা নিহতের কথা জানিয়েছে আর্মেনিয়া। এনিয়ে দুই শতাধিক সেনা সদস্য নিহতের কথা স্বীকার করলো দেশটির সরকার।

ফরাসি সংবামাধ্যম ফ্রান্স টুয়েন্টিফোর জানায়, আজারবাইজান সেনাদের ভয়াবহ আক্রমণের মুখে আর্মেনিয়া সমর্থিত বিচ্ছিন্নতাবাদী যোদ্ধাদের ওই এলাকা থেকে প্রত্যাহার করা হয়েছে।

ফ্রান্স টুয়েন্টিফোর তাদের প্রতিবেদনে আরও জানায়, কারাবাখ সেনাবাহিনীর মুখপাত্র সুরেন সারুমইয়ান বলেন, আজারবাইজানের বিমান, ড্রোন ও ট্যাংকের সামনে ‘বীরত্বপূর্ণ প্রতিরোধ’ গড়েছে বিচ্ছিন্নতাবাদী যোদ্ধারা।

এদিকে আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতিতে জানিয়েছে, কারাবাখের নতুন এলাকা দখল নিয়েছে আজারবাইজানের স্থলবাহিনী, ওই এলাকা শত্রুবাহিনী থেকে মুক্ত করা হয়েছে। লড়াইয়ে প্রায় ২০০ মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩০ জনেরও বেশি বেসামরিক নাগরিক রয়েছেন।

কারাবাখ বিচ্ছিন্নতাবাদী নেতা আরাইক হারুথাইউনইয়ান বলেন, আজারবাইজানের সেনারা চূড়ান্ত যুদ্ধ শুরু করেছে। আমাদের জাতিসত্ত্বা ও মাতৃভূমি এখন হুমকির মুখে। শক্তিশালী সামরিক শক্তির হস্তক্ষেপ এখন সময়ের দাবি বলেও মন্তব্য করেন তিনি।

 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ