রংপুর নগরী বেওয়ারিশ কুকুরের দখলে | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
রংপুর নগরী বেওয়ারিশ কুকুরের দখলে | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:৪০ অপরাহ্ন



রংপুর নগরী বেওয়ারিশ কুকুরের দখলে

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ শনিবার, ৩ অক্টোবর, ২০২০

 

কবীর চৌধুরি জয়ঃরংপুর নগরীর শহর ও অলিগলি এখন বেওয়ারিশ কুকুরের দখলে। নগরীর শাপলা চত্বর লালবাগ মোর, কলেজ রোড, জাহাজ কোম্পানী মোড়, পায়রা চত্বর সহ শহরের বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে জায়গাগুলোতে রাতের আঁধার বাড়ার সাথে সাথে বৃদ্ধি পেয়েছে বেওয়ারিশ কুকুরের উপদ্রব।
যাদের কর্মস্থল থেকে বাড়ি ফিরতে মধ্য রাত হয়ে যায় তারাই শুধু বুঝতে পারে মধ্যরাতে রাস্তার ভোগান্তি।

রাত গভীর হলে যেন কুকুর এর বাসস্থান হয়ে পড়ে এই মুল সড়কগুলো। সড়কের মাঝে কুকুরগুলো শুয়ে থাকে, যার ফলে যানবাহন চলাচলে খুব বিঘ্নতা সৃষ্টি হয়। বিশেষ করে মোটরসাইকেল আরোহীরা হঠাৎ করেই দুর্ঘটনার শিকার হয় এই অনাকাঙ্ক্ষিত সড়কে স্থান নেয়া কুকুর গুলোর কারণে।

এমনকি কুকুরগুলো রাস্তাতে এমন ভাবে জায়গা দখল করে কোন মানুষকে দেখলেই তেড়ে আসে। কোন মোটরসাইকেল যান চলাচলের সময় হুট করে মোটরসাইকেল দেখে দৌড়ে পিছনে পড়ে যায় কুকুরগুলো। এতে করে বিশাল পরিমাণ বিভ্রান্তির শিকার হয় চালকরা।
রংপুর নগরীর পার্কের মোড় এলাকার মোটরসাইকেল আরোহী মোহাম্মদ মিজান জানান, গত ১ অক্টোবর সে রাত ১১ টা ৪৫ মিনিটে শাপলা থেকে পার্কের মোড়ে যাওয়ার পথে হঠাৎ করে লালবাগে আট-দশটা কুকুরের সাথে তার মোটরসাইকেলের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে। সে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যায় এবং তার হাত-পা রাস্তায় ঘর্ষণের ফলে ছিলে যায়।

উক্ত ঘটনার পর হঠাৎ করে কুকুরগুলো তার দিকে এগিয়ে আসে এবং সজোরে তার বাঁ পায়ে কামড় বসিয়ে দেয়। সে তৎক্ষণাৎ উঠে মোটরসাইকেল স্টার্ট করে উক্ত স্থান ত্যাগ করে।

এরকম ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগণ। রাস্তায় চলাফেরা করার সময় মাঝ রাতেই দেখা মিলে কুকুরগুলোর। রাস্তার আনাচে কানাচে পড়ে থাকে কুকুরগুলো এবং মানুষ দেখলেই তেড়ে আসা তাদের যেন বড় বদ স্বভাব। সুযোগ পেলেই মানুষের পায়ে কামড় বসিয়ে দেওয়ার ঘটনাও ঘটেছে ইতিমধ্যে।

মোটর সাইকেল যান এবং এলাকাবাসীর দাবি উক্ত কুকুরগুলোকে তুলে নিয়ে গিয়ে নির্দিষ্ট সেলে আটকে রাখা হোক। কুকুরগুলোকে মেরে না ফেললেও যাতে এভাবে রাস্তায় এসে, চলাচলে বিঘ্নতা সৃষ্টি করতে না পারে এইটাই তাদের প্রত্যাশা।
এদিকে রংপুর সিটি কর্পোরেশনের একজন কর্মকতা নাম প্রকাশের অনিচ্ছায় বলেন, হাইকোর্ট থেকে কুকুর নিধনের ওপর নিষেধাজ্ঞা রয়েছে এ কারণে কুকুরগুলোকে মারা সম্ভব না হলেও, এদের বন্ধাত্বকরণ করে এদের জন্ম নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ করবে ভবিষ্যতে রংপুর সিটি করপরেশন।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ