হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:০০ অপরাহ্ন



হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ শনিবার, ৩ অক্টোবর, ২০২০

 

রংপুর সংবাদ ডেস্কঃদিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কমতে শুরু করেছে ভারত থেকে আমদানিকৃত এবং দেশী পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কেজি প্রতি ১০ টাকা কমে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায় এবং দেশী পেঁয়াজ ১৮ টাকা কমে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭২ টাকায়। গেল সপ্তাহে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হয়েছে ৮০ টাকায় এবং দেশীয় পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ৯০ টাকা দরে।

দাম কমার কারণ হিসেবে হিলি বাজারের ব্যবসায়ীরা জানান, ভারত সরকার পেঁয়াজ রপ্তানী বন্ধ করে দেওয়ার পর থেকে হিলি বাজারে পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এমতাবস্থায় পেঁয়াজ বিক্রি করতে ক্রেতাদের প্রশ্নের মুখে পরতে হচ্ছিলো। এখন হিলি বাজারে দেশী পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি পেয়েছে। তবে বাজারে ক্রেতা অনেকটাই কমে গেছে। আমরা পায় অলস সময় পার করছি। যার জন্য পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

তারা আরও জানান, অপর দিকে ভারত থেকে টেন্ডার হওয়া পেঁয়াজ আসার কথা শুনা যাচ্ছে। যদি পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করে তবে আরও দাম কমে যাবে।

এদিকে পেঁয়াজ কিনতে আসা কয়েক জন ক্রেতার সাথে কথা বললে তারা জানান, গত সপ্তাহের থেকে আজ কিছুটা পেঁয়াজের দাম কমেছে। যদি ৩০ থেকে ৪০ টাকার মধ্যে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতো তবে আমাদের সাধারন জনগণের জন্য অনেকটাই সুবিধা হতো।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ